৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ঝিনাইদহে নৌকা—স্বতন্ত্র সংঘর্ষ ৫০ বাড়িঘরে হামলা ভাঙচুর

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে ভোটের পর নৌকার প্রাথীর সঙ্গে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ঝামেলার জেরে বাড়িঘরে হামলা ও ভাঙচুরের খবর পাওয়া গেছে। সোমবার সকালে ঝিনাইদহ—২ আসনের সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের বারইখালী, হীরাডাঙ্গা ও সুরাপাড়া গ্রামে এবং রোববার রাতে ঝিনাইদহ—১ আসনের শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের বারইহুদা ও উমেদপুর গ্রামে এসব ঘটনা ঘটে।

সদরের বারইখালী গ্রামের আবু তালেব বলেন, “ঝিনাইদহ—২ আসনে ফলাফল ঘোষণার পর দেখা যায়, নৌকার প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী স্বতন্ত্র প্রার্থী মো. নাসের শাহরিয়ার জাহেদীর কাছে হেরে গেছেন। এর পরপরই গ্রামের লোকজন নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থনে বিভক্ত হয়ে পড়ে এবং বারইখালী, হীরাডাঙ্গা ও সুরাপাড়া গ্রামে উত্তেজনা দেখা দেয়।

“এর জেরে সকালে নাসেরের সমর্থক পোড়াহাটি ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরণের লোকজন পরাজিত তাহজীবের সমর্থক জেলা যুবলীগের সদস্য ইব্রাহিম খলিল রাজাসহ অন্য অনুসারীদের বাড়িতে হামলা চালায়।”

তিনি আরও জানান, হামলাকারীরা ওই তিন গ্রামের প্রায় ৫০টি বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট করে। এ সময় বাধা দেওয়ায় তাদের হামলায় নারীসহ আহত হয় অন্তত দশজন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন বলেন, “তিনটি গ্রামের কয়েকটি বাড়িঘর ভাঙচুর হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন রাখা হয়েছে। ভুক্তভোগীদের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম শিমুল জানান, ঝিনাইদহ—১ আসনে নৌকার প্রার্থী আব্দুল হাই জিতেছে। এ খবর পাওয়ার পর পরই বারইহুদা গ্রামে হামলায় নৌকার চার সমর্থক আহত হন।

এছাড়া উমেদপুর গ্রামে ট্রাক প্রতীকের সমর্থক শুভ নামে একজনের বাড়িতে হামলার খবরও জানান তিনি।

এ ঘটনার পর এলাকায় পুলিশ টহল বাড়ানো হয়েছে বলে জেলার সহকারী পুলিশ সুপার অমিত কুমার বর্মণ জানিয়েছেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram