১০ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ভুয়া পেজ-গ্রুপের বিষয়ে সতর্ক করলো শিক্ষা মন্ত্রণালয়

সমাজের কথা ডেস্ক : বাংলাদেশ সরকারের অফিশিয়াল মনোগ্রাম ব্যবহার করে ‘বাংলাদেশ শিক্ষা বোর্ড’ নামে ফেসবুকে ছড়িয়ে ছিটিয়ে আছে শিক্ষা সংক্রান্ত ভুয়া পেজ ও গ্রুপ। এই পেজ ও গ্রুপ থেকে বিভিন্ন সময় ভুয়া তথ্য পোস্ট করা হচ্ছে। তাই এসব ফেসবুক পেজ-গ্রুপের বিষয়ে সবাইকে সতর্ক করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের সংবাদমাধ্যমে জানিয়েছে, ‘শিক্ষা মন্ত্রণালয়ের “বাংলাদেশ শিক্ষা বোর্ড” নামে কোনো পেজ নেই। এই নামের পেজগুলোর বিরুদ্ধে আগেও বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) মাধ্যমে ব্যবস্থা নেওয়া হয়েছে। আবারও আমরা এসব পেজ ও গ্রুপের তালিকা করে বিটিসিএলকে বলব বন্ধ করে দিতে।’

জানা যায়, গত ১৫ জানুয়ারি রাতে ‘বাংলাদেশ শিক্ষা বোর্ড’ নামের একটি ভুয়া ফেসবুক পেজ থেকে জানানো হয়, ‘নতুন কারিকুলাম ফিরে যাচ্ছে আগের পরীক্ষা পদ্ধতিতে, ২০২৪ সাল থেকে প্রাইমারি স্কুল সার্টিফিকেট পরীক্ষা (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) নেওয়ার চূড়ান্ত ঘোষণা’। তথ্যটির সূত্র হিসেবে উল্লেখ করা হয় বাংলাদেশ শিক্ষা বোর্ড। যদিও পরে শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, এ তথ্য মিথ্যা ও বানোয়াট। একইভাবে গতকাল বৃহস্পতিবার রাতে একই পেজ ‘শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক বাংলাদেশ থেকে নিষিদ্ধ করা হচ্ছে’ এমন একটি তথ্য প্রচার হতে দেখা যায়।

এদিকে, বাংলাদেশে টিকটক নিষিদ্ধ করা হচ্ছে তথ্যটি ‘বাংলাদেশ শিক্ষা বোর্ড’ সূত্রে ব্যাপকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে আজ শুক্রবার রাত ২টায় একটি পোস্ট দিয়ে জানানো হয়, ‘বাংলাদেশ শিক্ষা বোর্ড’ নামে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন কোনো দপ্তর সংস্থার ফেইসবুক আইডি বা পেইজ নেই।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram