১০ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
রোজাদারদের পাশে ঠান্ডা পানি নিয়ে আইডিয়া
রোজাদারদের পাশে ঠান্ডা পানি নিয়ে আইডিয়া
933 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : প্রতিবছরের মতো এবারও গরমে হিমশীতল ঠান্ডা পানি ও বরফ নিয়ে রোজাদারদের পাশে দাঁড়িয়েছে যশোরের আইডিয়া সমাজকল্যাণ সংস্থা। শুক্রবার বিকেলে প্রথম রমজানে খড়কী এলাকার আইডিয়া মোড়ে (পুরাতন জেবিন মোড়) খড়কী মসজিদের ইমামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এই কার্যক্রমের উদ্বোধন করেন। ২০১৯ সাল থেকে স্বেচ্ছাসেবী এই প্রতিষ্ঠানটি প্রতি রমজানে যশোর শহরের খড়কী এলাকায় সারা মাসব্যাপী বিনামূল্যে বিশুদ্ধ বরফ শীতল ঠান্ডা পানি সরবরাহ করে থাকে।

আইডিয়া সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা হামিদুল হক শাহীন বলেন, বর্তমানে পানির লেয়ার নিচে নেমে যাওয়ায় স্থানীয় পর্যায়ে তীব্র পানি সঙ্কট এবং নি¤œবিত্ত মানুষের পরিবারে রেফ্রিজারেটরের আয়োজন না থাকায় রমজানে এ প্রকল্প জনসাধারণের মাঝে বিশেষ আবেদন সৃষ্টি করে। আইডিয়ার স্বেচ্ছাসেবকরা ২০১৯ সাল থেকে একাধারে ইফতারের ঠিক পূর্বমুহূর্তে আইডিয়া মোড় থেকে খড়কী পীর বাড়ি ও হাজামপাড়া এলাকা অবধি নির্দিষ্ট সময়ে পানি সরবরাহ করে। এলাকায় এখন রমযান মাসে অপেক্ষায় রোজদাররা আমার স্বেচ্ছাসেবকদের এই পানি প্রকল্পের জন্য।

স্বেচ্ছাসেবকরা জানান, এ প্রকল্পের আওতায় শিক্ষার্থীরা সাবমারসিবল থেকে উত্তোলিত বিশুদ্ধ পানি, বিশুদ্ধ বরফ দ্বারা শীতল করে বিনামূল্যে পূর্ব নির্ধারিত ভিন্ন স্পটে চাহিদা মাফিক রমজান মাসব্যাপী সরবরাহ করে থাকে। আবার কখনো কখনো ঠান্ডা শরবতও সরবরাহ করা হয়।

পানি নিতে আসা খড়কি এলাকার জামাল হোসেন বলেন, ‘এলাকায় পানির লেয়ার অনেক নিচে। আবার ফ্রিজও বাসায় নেই। ফলে এই গরমে সারাদিন রোজার পর বিশুদ্ধ ঠান্ডা পানি পাওয়া কঠিন। কিন্তু আইডিয়া বিগত কয়েক বছর ধরে আমাদের সেই চিন্তা দূর করছে। আমরা অপেক্ষা করি ইফতারের আগে এই পানির জন্য।’

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram