৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
যশোর জেলা পরিষদের শতবর্ষী ভবন রক্ষার দাবিতে কাল স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক : ইতিহাস ঐতিহ্যের ধারক যশোর জেলা পরিষদ ভবন রক্ষার দাবিতে জরুরি সভা করেছে যশোরের ঐতিহ্য রক্ষা সংগ্রাম কমিটি। শুক্রবার রাতে দৈনিক সংবাদ যশোর অফিসে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগ্রাম কমিটির আহবায়ক প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা রুকুনউদ্দৌলাহ।

সভা থেকে শত বছরের এই ইতিহাস ঐতিহ্যের ধারক যশোর জেলা পরিষদ ভবন রক্ষায় আগামীকাল রোববার দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একইসাথে ওইদিন পরবর্তী কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়।

<<আরও পড়তে পারেন>> শতবর্ষী জেলা পরিষদ ভবন ভেঙ্গে ফেলার সিদ্ধান্ত

জরুরি সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সংগ্রাম কমিটির সদস্য সচিব শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, সিপিবিরি অ্যাডভোকেট আবুল হোসেন, বিপ্লবী কমিউনিস্ট লীগের জিল্লুর রহমান ভিটু, জেইউজে’র সাবেক সভাপতি সাজেদ রহমান বকুল, আইইডি’র কিশোর কুমার কাজল, উন্নয়ন কর্মী রুবায়েতুল হক সুমন প্রমুখ।

সংগ্রাম কমিটির আহবায়ক প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা রুকুনউদ্দৌলাহ বলেন, যে কোন মূল্যে ঐতিহ্যবাহী জেলা পরিষদ ভবন যশোরবাসী রক্ষা করবে। এর আগেও এই ভবনটি ধ্বংসের ষড়যন্ত্র হয়েছে। কিন্তু যশোরবাসী সেই ষড়যন্ত্র রুখে দিয়েছে। প্রয়োজনে ভবন রক্ষায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

সংগ্রাম কমিটির আহবায়ক রুকুনউদ্দৌলাহ আরও বলেন, জেলা পরিষদ ভবনটি সত্যিই যদি সংস্কারের প্রয়োজন হয় সে ক্ষেত্রে মূল নকশা অপরিবর্তিত রেখে সংস্কার করে ভবিষ্যৎ প্রজন্মকে যশোরের ইতিহাস জানার সুযোগ দেয়া উচিত।

যশোর জেলা পরিষদ ভবনটি যুক্তবাংলার প্রথম জেলা যশোরের দ্বিতীয় প্রশাসনিক ভবন। স্থানীয় প্রশাসনিক ব্যবস্থা পরিচালনার জন্য ১৯১৩ সালে ভবনটি নির্মিত হয়।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram