১লা মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
যশোরের চার আসনে বর্তমান এমপিরাই নৌকার প্রার্থী, দুটি আসনে নতুন মুখ
  • মনোনয়নবঞ্চিত ডা. নাসির ও রণজিৎ কুমার রায়

নিজস্ব প্রতিবেদক : যশোরের ৬টি সংসদীয় আসনের দুটিতে এসেছে নতুন মুখ। বাকী চারটিতে বর্তমান সংসদ সদস্যদের মনোনয়ন বহাল রাখা হয়েছে। রোববার বিকেলে আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন। ঘোষণা অনুযায়ী, যশোর—২ ও যশোর—৪ আসনে বর্তমান সংসদ সদস্যদ্বয় মনোনয়নবঞ্চিত হয়েছে।

যশোর—২ (ঝিকরগাছা— চৌগাছা) আসনের বর্তমান সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দিন এবার বাদ পড়েছেন। তার স্থলে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের জামাতা ও আওয়ামী লীগ নেতা ডা. তৌহিদুজ্জামান তুহিনকে মনোনয়ন দেয়া হয়েছে।

যশোর—৪ (বাঘারপাড়া—অভয়নগর) আসনের বর্তমান সংসদ সদস্য রণজিৎ কুমার রায়কে বাদ দেয়া হয়েছে। তিনি টানা তিনবারের সংসদ সদস্য। তার স্থলে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুলকে মনোনীত করেছে দল।

এছাড়া যশোর—১ (শার্শা) আসনে টানা তিনবারের সংসদ সদস্য শেখ আফিল উদ্দীনকে মনোনয়ন দেয়া হয়েছে। যশোর—৩ (সদর) আসনে বর্তমান সংসদ কাজী নাবিল আহমেদ, যশোর—৫ (মণিরামপুর) আসনে বর্তমান সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ও যশোর—৬ (কেশবপুর) আসনে বর্তমান সংসদ সদস্য শাহীন চাকলাদারকে মনোনয়ন দেয়া হয়েছে।

দলীয় সূত্র জানায়, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ দলীয় মনোনয়নের ক্ষেত্রে শক্ত অবস্থান নিয়েছে। দলের জনপ্রিয় ও পরিচ্ছন্ন ভাবমূর্তির নেতারা মনোনয়ন দৌড়ে বিজয়ী হয়েছেন। অন্যদিকে যাদের কর্মকাণ্ড দলের ভাবমূর্তির ওপর প্রভাব ফেলেছে তারা বাদ পড়েছেন দলীয় মনোনয়ন থেকে।

রোববার বিকেলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণার পর দলীয় নেতাকর্মী ও সমর্থকরা আনন্দ মিছিল করে উল্লাস প্রকাশ করেন। মিছিল থেকে নৌকার মনোনয়নপ্রাপ্তদের স্বাগত জানিয়েছেন নেতাকর্মীরা।

এ বিষয়ে ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন কোথায় কার প্রয়োজন। তিনি দলের প্রয়োজনেই সিদ্ধান্ত নিয়েছেন। তার সিদ্ধান্তকে স্বাগত জানাই। আমরা সবাই নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

অভয়নগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য আব্দুল রউফ মোল্যা জানান, এতদিন অভয়নগরবাসী বঞ্চিত ছিল আওয়ামী লীগের প্রতিটি পরিবারের নেতাকর্মীরা অবহেলিত ছিল, আজ নেত্রী সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ায়, বাঘারপাড়া, অভয়নগর ও বসুন্দিয়ার সাধারণ নেতাকর্মীরা বাঁধভাঙ্গা আনন্দে ভাসছে।

মনোনয়নপ্রসঙ্গে যশোর—৬ (কেশবপুর) আসনে মনোনয়নপ্রাপ্ত জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেন, ‘আল্লাহ’র অশেষ রহমতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দ্বিতীয় বারের মতো মনোনয়ন দিয়েছেন। এ জন্য আমি দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কাছে চিরকৃতজ্ঞ।’

দুই আসনে পরিবর্তন প্রসঙ্গে শাহীন চাকলাদার এমপি বলেন, ‘দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়নপ্রত্যাশীদের আমলনামা পর্যালোচনা করেই নৌকার প্রার্থী চূড়ান্ত করেছেন। যশোর জেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থেকে জেলার ৬টি আসনেই নৌকাকে বিজয়ী করবে।’

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই—বাছাই করা হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর।

নির্বাচনী প্রচার—প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram