২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
নওয়াজ শরিফ জোট সরকার গঠন করতে চান

সমাজের কথা ডেস্ক : পাকিস্তান মুসলিম লীগ—নওয়াজের (পিএমএল—এন) প্রধান নওয়াজ শরিফ জানিয়েছেন, তার দল জয়ী হলে তিনি জোট সরকার গঠন করতে চান। আজ শুক্রবার লাহোর মডেল টাউনে ভিড় করা জনগণের উদ্দেশে তিনি এ কথা বলেন।

লাহোর মডেল টাউনে বিজয় বক্তব্য রেকর্ড করছেন নওয়াজ শরিফ। তিনি বলেছেন, ‘আমি শাহবাজ শরিফকে (নওয়াজের ভাই) ফজলুর রহমান, খালিদ মকবুল সিদ্দিকী ও আসিফ আলি জারদারির সঙ্গে সাক্ষাৎ করতে নির্দেশ দিয়েছি।’

<<আরও পড়তে পারেন>> পাকিস্তানে ইমরান খান সমর্থিত স্বতন্ত্ররা এগিয়ে

উল্লেখ্য, ফজলুর রহমান জমিয়তে—উলামায়ে—ইসলামের (জেইউই—এফ) প্রধান, খালিদ মকবুল সিদ্দিকী মুত্তাহিদা কওমি মুভমেন্ট—পাকিস্তানের (এমকিউএম—পি) আহ্বায়ক এবং আসিফ আলি জারদারি পাকিস্তান পিপলস পার্টির অন্যতম নেতা। তিনি দলের চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারির বাবা ও পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট।

তবে নওয়াজ শরিফ জয়ের আশা করলেও এখন পর্যন্ত পাওয়া ফল অনুযায়ী তার দল শক্ত অবস্থানে নেই। এখন পর্যন্ত ২২৪ আসনের ফল জানিয়েছে জিওটিভি। সে অনুযায়ী ৬৪টি আসন পেয়েছে নওয়াজের পিএমএল—এন।

সবচেয়ে বেশি আসন পেয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক—ই—ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। তারা পেয়েছেন ৯১টি আসন। আর সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো—জারদারির দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫০টি আসন। বাকি এমকিউএম—পি, জেইউই—এফসহ আসনগুলো অন্যান্য দল পেয়েছে।

পাকিস্তানে জাতীয় পরিষদে ২৬৬ আসনে সরাসরি ভোট হয়। নির্বাচনের আগে দুর্বৃত্তের গুলিতে এক প্রার্থী নিহত হওয়ায় একটি আসনে ভোট স্থগিত করা হয়েছিল আগেই। তাই গতকাল বৃহস্পতিবার ভোট হয়েছে ২৬৫ আসনে।

কোনো দল এককভাবে সরকার গঠন করতে চাইলে এবার ১৩৪টি আসনে জিততে হবে। তবে বিশ্লেষকেরা বলছেন, পাকিস্তানে এবার কোনো দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নাও পেতে পারে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram