২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
পাকিস্তানে ইমরান খান সমর্থিত স্বতন্ত্ররা এগিয়ে

সমাজের কথা ডেস্ক : পাকিস্তানে সাধারণ নির্বাচনে ২৬৫ আসনের মধ্যে এখন পর্যন্ত ২০০ আসনের বেসরকারি ফল জানা গেছে। প্রাপ্ত ফলে দেখা যাচ্ছে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক—ই—ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে রয়েছেন।

জানা গেছে, এ পর্যন্ত প্রাপ্ত ২০০ আসনের মধ্যে পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৮৬টি আসন। অন্যদিকে, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ—নওয়াজ (পিএমএল—এন) পেয়েছে ৫৯টি আসন, আর সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো—জারদারির দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৪৪টি আসন।

<<আরও পড়তে পারেন>> কাল ভোট, আজ পাকিস্তানে বোমা হামলা : নিহত ২৬

এমকিউএম—পি পেয়েছে সাতটি আসন। ইসতেহখাম—ই—পাকিস্তান পার্টি (আইপিপি) পেয়েছে দুটি আসন। পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল) পেয়েছে মাত্র একটি আসন। একটি আসন পেয়েছে ধর্মভিত্তিক আরেক দল জমিয়তে—উলামায়ে—ইসলাম (জেএফই—এফ)। অন্যান্য দল বাকি পাঁচটি আসন পেয়েছে।

জিওটিভি ২০০ আসনের ফল জানালেও পাকিস্তানের আরেক সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে ৯৩টি আসনের ফল। এর মধ্যে, পিটিআই সমর্থিতরা পেয়েছেন ৩৬টি আসন, পিএমএল—এন পেয়েছে ৩১টি আসন, আর পিপিপি পেয়েছে ১৮টি আসন। জেএফই—এফ পেয়েছে একটি আসন, বাকি সাতটি আসন পেয়েছে অন্যান্যরা।

পাকিস্তানে জাতীয় পরিষদে ২৬৬ আসনে সরাসরি ভোট হয়। নির্বাচনের আগে দুর্বৃত্তের গুলিতে এক প্রার্থী নিহত হওয়ায় একটি আসনে ভোট স্থগিত করা হয়েছিল আগেই। তাই বৃহস্পতিবার ভোট হয়েছে ২৬৫ আসনে।

কোনো দল এককভাবে সরকার গঠন করতে চাইলে এবার ১৩৪টি আসনে জিততে হবে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram