১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
প্রধানমন্ত্রীর বরাবর আইডিইবি’র স্মরকলিপি প্রদান
প্রধানমন্ত্রীর বরাবর আইডিইবি’র স্মরকলিপি প্রদান
148 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : যশোরের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন আইডিইবি যশোর জেলা শাখার নেতৃবৃন্দ। সোমবার সকালে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের হাতে এই স্মারকলিপি তুলে দেন নেতৃবৃন্দ।
প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি ও আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান এবং বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০২০ ও ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ সংশোধন পূর্বক গেজেট প্রকাশের নির্দেশনা প্রদানের দাবিতে এ স্মারকলিপি দেয়া হয়।


স্মারকলিপিতে উলেস্নখ করা হয়েছে, ২০১২ সালের ২৬ জানুয়ারি আইডিইবির ১৯তম জাতীয় সম্মেলনে বলা হয়েছিল ডিপেস্নামা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধানের লড়্গে ১৯৯৭ সালে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছিল। পরবর্তীকালে বিএনপি-জামাত জোট সরকার সেই সুপারিশ বা¯ত্মবায়ন করেনি।


এরপর পেশাগত সমস্যা সমাধানে শিক্ষা মন্ত্রণালয় এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের নেতৃত্বে ২টি আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করা হয়েছিল। কমিটি দুটির মধ্যে তাদের সুপারিশ সরকারের নিকট পেশ করেছে। এসব সুপারিশ সরকারের বিবেচনাধীন রয়েছে। এরপর বেতন বৈষম্য নিরসনসহ কয়েকটি পেশাগত সমস্যা সমাধান ও পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র শিক্ষকদের সমস্যা সমাধানের লক্ষে ২টি আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করা হয়েছিল। কমিটির সরকারের নিকট সুপারিশ প্রদান করেছে।

আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ বিষয়ে পদক্ষপে নেয়ার জন্য ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সংশ্লিসট মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদান করা হয়েছে। বেতন বৈষম্য নিরসনের জন্য অর্থমন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে বলা হয়েছে। দেশের পলিটেকনিক ইনস্টিটিউটসমূহের শিক্ষকের শূন্য পদ পূরণসহ ডিপেস্নামা ইঞ্জিনিয়ারিং শিড়্গা ব্যবস্থা উন্নয়নের পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়া প্রতিশ্রুতি ও ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধানের বিষয় স্মারকলিপিতে উলেস্নখ করা হয়েছে।
আইডিইবি যশোর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সহ-সভাপতি এস এম আনোয়ারুল ইসলাম, সহ-সভাপতি শহিদুল হক বাদল, কাউন্সিলর রুহুল আমিন, কাউন্সিলর আলিম উদ্দীন আনসারী, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, অর্থ সম্পাদক জাহিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, দফতর সম্পাদক সাইদুর রহমান শান্ত , সদর ইউনিট কমিটির সভাপতি সৈয়দ আব্দুল মতিন সহবিভিন্ন সার্ভিস অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram