২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
হরিণাকুন্ডু থানা
ঝিনাইদহে ভিজিএফের ৩৮ বস্তা চাল জব্দ : চেয়ারম্যানের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক, কালীগঞ্জ : ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে হতদরিদ্র ও দুঃস্থদের জন্যে সরকারের বরাদ্দের ভিজিএফের চাল জব্দের ঘটনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার রাতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মফিজুর রহমান বাদী হয়ে উপজেলার তাহেরহুদা ইউপি চেয়ারম্যান মঞ্জুর রাশেদের নামে এই মামলাটি করেন।

এর আগে গত রোববার বিকেলে ওই ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে ৩৮ বস্তা ভিজিএফের চাল জব্দ করা হয়।
পিআইও মফিজুর রহমান জানান, গত রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তিনি ওই ইউপি কার্যালয়ে যান। ওই সময় পরিষদের গোডাউনে রক্ষিত ভিজিএফের ৩৮ বস্তা চাল দেখতে পান। পরে সেগুলি জব্দ করে সেখানেই সিলগালা করা হয়। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় সোমবার রাতে মামলাটি করা হয়।

জানা গেছে, উপজেলার তাহেরহুদা ইউনিয়ন পরিষদে ঈদের আগে দুঃস্থদের জন্যে সরকার ৩৬ হাজার ১২০ কেজি ভিজিএফের চাল বরাদ্দ দেয়। ৩ হাজার ৬১২ জন মানুষের তালিকা করে প্রত্যেকের মাঝে ১০ কেজি করে চাল বিতরণের কথা। স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যান মঞ্জুর রাশেদ ভিজিএফের সেই সব চাল বিতরণ না করে ৩৮ বস্তা চাল ইউপি কার্যালয়ের গোডাউনে রেখে দেন।

ইউপি চেয়ারম্যান মঞ্জুর রাশেদ এই অভিযোগ অস্বীকার করে বলেন, ঈদের আগে দুঃস্থদের তালিকা করে চাল বিতরণ করা হয়েছে। অনেকে চাল নিতে আসেনি। মাস্টাররোলে তাদের নামের জায়গা ফাঁকা রয়েছে। কোনো অসৎ উদ্দেশ্যে এই চাল রাখা হয়নি।
হরিণাকুন্ড উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দুঃস্থদের জন্যে সরকারের বরাদ্দের ভিজিএফের ৩৮ বস্তা চাল রোববার জব্দ করা হয়। ঊধ।র্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় এ বিষয়ে একটি মামলা হয়েছে।

হরিণাকুন্ডু থানার ওসি (তদন্ত) আক্তারুজ্জামান লিটন বলেন, তিনি উপজেলার বাইরে রয়েছেন। তবে এ ঘটনায় ওই ইউনিয়নের চেয়ারম্যানের নাম উল্লেখসহ অজ্ঞাতদের আসামি করে একটি মামলা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram