২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
আক্রমণাত্মক ফুটবল খেলাবেন নতুন কোচ
112 বার পঠিত

সমাজের কথা ডেস্ক॥ প্রথমবারের মতো কোনো জাতীয় দলের দায়িত্ব পেয়ে দারুণ রোমাঞ্চিত বাংলাদেশের ফুটবলের নতুন কোচ জেমি ডে। জানিয়েছেন, তার অধীনে আক্রমণাত্মক ফুটবল খেলবে বাংলাদেশ।

এশিয়ান গেমস ও সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে সামনে রেখে ব্রিটিশ কোচ জেমির ডের সঙ্গে এক বছরের চুক্তি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বুধবার বাফুফেতে এসে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে আগামী দিনের পরিকল্পনা নিয়ে কথা বলেন ৩৮ বছর বয়সী এই কোচ।

“সামনে যে চ্যালেঞ্জ আছে তার জন্য আমি ও সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস উন্মুখ হয়ে আছি। আমরা জানি, এটা চ্যালেঞ্জিং হবে। তবে, আমরা রাতারাতি সবকিছু বদলে দিতে পারব না বা মাসখানেকের মধ্যে সেরা দলও গড়তে পারব না। সেরা দল গড়তে হলে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে।”

“বাংলাদেশকে আগের চেয়ে ভালো দল বানানোর কাজটা মূলত খেলোয়াড়দের করতে হবে। আমরা এসেছি আমাদের সর্বোচ্চ পরিশ্রমটুকু দেওয়ার জন্য। একটা নিশ্চয়তা দিতে পারি বাংলাদেশকে ভালো দল হিসেবে তৈরি করতে আমরা সম্ভাব্য সেরা উপায়ে শতভাগ দিব। আমি মনে করি, সাফের সেমি-ফাইনালে ওঠা আমাদের জন্য চমৎকার হবে।”

“আমি আক্রমণাত্মক খেলে গোল করতে এবং জিততে পছন্দ করি। কখনই ড্রয়ের জন্য আমি খেলব না; রক্ষণাত্মকও খেলব না। হ্যাঁ, আমাদের রক্ষণ সামলাতে হবে কিন্তু সেটাও আক্রমণাত্মক খেলার কৌশলের মধ্যে দিয়ে। আমি চাই, আমাদের খেলোয়াড়রা প্রতিপক্ষকে চাপ দিবে, বলের নিয়ন্ত্রণে আত্মবিশ্বাসী থাকবে, গোলের সুযোগ সৃষ্টি করবে এবং গোল করবে।”

ঈদের ছুটি কাটিয়ে বুধবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চলা ক্যাম্পে ফিরবেন মামুনুল-জাফররা। ডে কাজ শুরু করবেন বৃহস্পতিবার থেকে। আগামী অগাস্টে শুরু হবে এশিয়ান গেমস ও অক্টোবরে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। এ দুটি টুর্নামেন্ট সামনে রেখে আগামী মাসে কাতারে ক্যাম্প করার কথা জানান ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
1234567
891011121314
15161718192021
22232425262728
293031 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram