৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
বছরজুড়েই ব্যস্ত সূচি রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের
২০২৩ সালে ব্যস্ত সময় কাটবে টাইগারদের

নিজস্ব প্রতিবেদক : ২০২৩ সালে প্রায় বছরজুড়েই ব্যস্ত সূচি রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের । এজন্য সাকিব-তামিমরা সারয়েছে এশিয়া কাপসহ গুরুত্বপূর্ণ আরো কয়েকটি টুর্নামেন্ট ও দ্বিপাক্ষিক সিরিজ। বছরের শুরুতেই ৬ জানুয়ারি শুরু হচ্ছে বিপিএলের নবম আসর। যা শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। এরপর মার্চে রয়েছে ইংল্যান্ডের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ । এবারের সিরিজে থাকবে তিনটি ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি । এরপর পর পরই বাংলাদেশে আসবে আয়ারল্যান্ড। মার্চ-এপ্রিলজুড়ে আইরিশদের বিপক্ষে এক টেস্ট, ৩ ওয়ানডে এবং ৩ টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

এরপর মে মাসে আয়ারল্যান্ডে যাবে বাংলাদেশ। সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেরবে সাকিবরা। এই সিরিজের মাধ্যমেই টাইগারদের ওয়ানডে সুপার লিগের যাত্রা শেষ হবে । ওয়ানডে ছাড়াও এই সফরে ৪টি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে টাইগাররা। এরপর জুনে আফগানিস্তান আসবে বাংলাদেশে । এই সিরিজে থাকবে দুই টেস্ট, তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ।

বছরের শেষের দিকে সেপ্টেম্বরে পাকিস্তান সফর করবে টাইগাররা। যদিও বিষয়টি এখনো নিশ্চিত নয়। এরপর সেপ্টেম্বরের শেষ দিকে নিউজিল্যান্ড দল আসবে বাংলাদেশে । এই সিরিজে কিউইরা তিন ওয়ানডে ও দুই টেস্ট ম্যাচ খেলবে ।
এরপর ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। এর জন্য সেপ্টেম্বরে সময় নিদিষ্ট করা রয়েছে। তবে এখনো তারিখ চূড়ান্ত হয়নি। পয়েন্ট টেবিলের সুপার আটে থাকায় বিশ্বকাপে সরাসরি মূল পর্বে খেলবে বাংলাদেশ। ডিসেম্বরে ফিরতি সফরে নিউজিল্যান্ড যাবে টাইগাররা। সে হিসাবে ২০২৩ সালে ব্যস্ত সময় কাটবে টাইগারদের।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram