৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
স্পেনকে বিদায় করে মরক্কোর ইতিহাস
স্পেনকে বিদায় করে মরক্কোর ইতিহাস

সমাজের কথা ডেস্ক : স্পেনকে বিদায় করে ইতিহাস গড়েছে মরক্কো। ১২০ মিনিটের লড়াইয়েও ম্যাচের নিষ্পত্তি না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে। তাতে জিতে যায় মরক্কো। সেই সাথে তারা ইতিহাসের অংশ হয়ে যায়। স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে উঠল মরক্কো।

গত রাতে কাতারের আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচটির নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্য ড্রয়ের পর মরক্কো টাইব্রেকারে ৩-০ গোলে জয়লাভ করে। তাতে নায়ক ছিলেন মরক্কোর গোল রক্ষক বোনো।

টাইব্রেকারে সারাবিয়ার শট পোস্টে লাগার পর তিনি কার্লোস সলের ও সের্হিও বুসকেতসের শট ঠেকান। স্পেনের গোলরক্ষক উনাই সিমোনও সেভ করেন একটি গোল। মাদ্রিদে জন্ম নেওয়া আশরাফ হাকিমি মরক্কোর চতুর্থ শটে বল জালে পাঠাতেই উল্লাসে পড়েন মরক্কোনরা।

এর আগে মরক্কো একবারই বিশ্বকাপের নকআউট পর্বে খেলেছিল । ১৯৮৬ আসরে শেষ ষোলোয় জার্মানির বিপক্ষে ১-০ গোলে হেরেছিল তারা। অপরদিক বিশ্বকাপের ইতিহাসে প্রথম দল হিসেবে স্পেন চারবার পেনাল্টি শুটআউটে হারল । আর দ্বিতীয় দল হিসেবে পেনাল্টি শুটআউটে একটিও গোল করতে পারল না তারা; ২০০৬ সালে ইউক্রেইনের বিপক্ষে প্রথম দল হিসেবে এই ব্যর্থতা সঙ্গী হয়েছিল সুইজারল্যান্ডের।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram