৩১শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
শুরু হলো বিশ্বকাপের নকআউট লড়াই
শুরু হলো বিশ্বকাপের নকআউট লড়াই

ক্রীড়া ডেস্ক :  শুরু হচ্ছে নকআউটের লড়াই। আজ রাত ৯টায় খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র   ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এই পর্ব্রবাজ থেকে আর কোনো দলকে বাড়তি অঙ্ক কষা লাগবে না। হিসাব একটাই। হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়।

গ্রুপ-এ চ্যাম্পিয়ন হয়েই এ পর্বে পা রাখে নেদারল্যান্ডস। অভিজ্ঞ কোচ লুই ফন হালের অধীনে থাকা দলটি গ্রুপ পর্বে হারেনি  একটি ম্যাচও। তবে ডাচদের খেলার স্টাইল নিয়ে বেশ সমালোচনা শুনতে হয়েছে । যদিয়

৩ ম্যাচে মাত্র ৮টি শট  দিয়ে ৫টি গোল আদায় করে নিয়েছে তারা । এর ৩টিই এসেছে টুর্নামেন্টের নতুন তারকা কোডি গেকপোর কাছ থেকে।

অপরদিকে তাদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র অবশ্য এতটা সহজে নকআউট পর্বে আসেনি। ৩ ম্যাচের ২টিতে ড্র ও ইরানের সঙ্গে জিতে এ পর্বে এসেছে তারা।

আমেরিকানদের কাছ থেকে ৩ ম্যাচে এসেছে মাত্র ২ গোল। তবে দৃঢ় রক্ষণ ও হার না মানা মানসিকতার কারণে যেকোনো দলকে চ্যালেজ ছুড়ে দেয়ার সামর্থ্য রাখেন মার্কিনরা।

নেদারল্যান্ডসের বিপক্ষে চারটি প্রীতি ম্যাচ খেলেছে আমেরিকা। এর প্রথম ৪টিতে হারলেও, ২০১৫ সালে খেলা সবশেষ ম্যাচে ৩-২ গোলে জিতেছিল তারা।

অপরদিকে  আমেরিকানদের নকআউটের রেকর্ডটা সুখকর নয়। এর আগে তারা বিশ্বকাপে কখনই ইউরোপের কোনো দলকে হারাতে পারেনি ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram