৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
শীতে ৫ উপাদানে নরম রাখুন ঠোঁট
শীতে ৫ উপাদানে  নরম রাখুন ঠোঁট
202 বার পঠিত

শীতের বাতাসে সবার ঠোঁট শুষ্ক ও রুক্ষ   হয়ে যায়।  এর থেকে রক্ষা পেতে  হাতের কাছাকাছি থাকা কিছু উপাদান ব্যবহার করতে পারেন। এগুলোর সাহায্যে পুরো শীতকালজুড়েই পাবেন কোমলও নরম  ঠোঁট।

মধু : মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে অতুলনীয়। এতে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদানও। মধু সরাসরি ঠোঁটউ লাগানো যায় । এছাড়া অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়েও লাগালেও  উপকার পাবেন।

 গ্রিন টি : ঠোঁটে থাকা ব্যাকটেরিয়া দূর করতে ব্যবহার করুন অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ গ্রিন টি । যা  ঠোঁটকে রাখে নরম ও মসৃণ। গ্রিন টি গরম পানিতে কিছুক্ষণ ফুটিয়ে ঠান্ডা করে তারপর ঠোঁটে লাগাতে হবে। এর কিছুক্ষণ পর ধুয়ে লিপবাম লাগিয়ে নিন।

 অলিভ অয়েল : অলিভ অয়েল ফেটে যাওয়া রোধ ও ঠোঁটের যত্নে বেশ কার্যকর। এটি ঠোঁট ফাটা দূর করার পাশাপাশি ঠোঁটের স্বাভাবিক সৌন্দর্য ধরে রাখতে সাহায্য করে। রাতে ঘুমানোর আগে অলিভ অয়েল ম্যাসাজ করুন ঠোঁটে। স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে মোটা দানার চিনির সঙ্গে মিশিয়ে নিন। আবার অ্যালোভেরা জেলের সঙ্গে এই তেল মেশালেও তৈরি হয় চমৎকার প্যাক।

 লেবু : ঠোঁট সুন্দর রাখতে লেবুর রস লাগাতে পারেন চিনির সাথে মিশিয়ে। এক মিনিট ঠোঁটে ঘশুন তারপর অপেক্ষা করুন ১০ মিনিট। এরপর হালকা  গরম পানি দিয়ে ঠোঁট ধুয়ে লিপবাম লাগান।

 ব্রাউন   সুগার : শীতে ঠোঁটের উপরে বেশিমরা চামড়া জমে । এই চামড়া দূর করতে পারে ব্রাউন সুগার। অলিভ অয়েল, মধু কিংবা অ্যালোভেরা জেলের সঙ্গে ব্রাউন সুগার মিশিয়ে ঠোঁটে ঘষে নিন।  ভাল ফলাফল পাবেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram