২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
শরুশুনা সেতু : শালিখা, বাঘারপাড়া ও নড়াইলের মেলবন্ধন
72 বার পঠিত

নওয়াব আলী শালিখা : মাগুরার শালিখা উপজেলার চিত্রা নদীর উপর শরুশুনা সেতু যশোরের বাঘারপাড়া, নড়াইল সদর ও দক্ষিন মাগুরার যোগাযোগ ও অর্থনৈতিতে গতি বাড়িয়ে দিয়েছে। তিন উপজেলাকে বেধেছে এক সুতোই। সেতুটির নির্মাণ কাজ শেষ হয়েছে। প্রশস্ত ও টেকসই এ সেতু দিয়ে দুই সারিতে ভারি যানবাহন চলাচল করতে পারে। যে কারনে যানজটের কোন সম্ভবনা নেই। এ সেতুর পাশাপাশি বুনাগাতী, সোনাকুড়, পুলুম ও বামনখালী, শালিখাতেও সেতু আছে। তবে এ সব সেতু সরু হওয়ায় ভারি যানবাহন চলতে পারে না। ভারী যানবহন চলাচলের পথ উন্মুক্ত করেছে চিত্রা নদীর শরুশনা সেতু। মাগুরার সাথে নড়াইল ও খুলনার দূরত্ব অনেকটা কামিয়ে দিয়েছে। এ সেতুর সাথে মাগুরার কুচিয়ামোড়া ব্রিজ ও মহম্মাদপুর নালীয়া ব্রিজ যুক্ত হয়ে ঢাকার দূরত্ব কমছে।
মাগুরা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বাসুদেব কুন্ডু বলেন শরুশুনা গ্রামের মাঝদিয়ে প্রবাহিত চিত্রা নদীর উপর একটি ব্রিজ এলাকাবাসী দির্ঘদিনের দাবি। সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার সে দাবি পুরন করেছেন।
শালিখা উপজেলা প্রকৌশলী শোয়েব আহমেদ বলেন শালিখার চিত্রা ও ফোটকি নদীর উপর প্রয়োজনীয় সংখ্যক সেতু নির্মাণ করা হয়েছে। সেতু সংলগ্ন সড়ক করা হয়েছে। শালিখাবাসী যোগাযোগ ও অর্থনৈতিকভাবে উপকৃত হচ্ছে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram