৭ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
রূপান্তর- রৌদ্রছায়া সাহিত্য সম্মাননায় ১০ কবি- সাহিত্যিক
48 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক॥ রূপান্তর রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা পাচ্ছেন ১০ কবি-সাহিত্যিক। প্রবন্ধে তারাপদ আচার্য্য ও রণজিৎ মোদক, কবিতায় এনাম রাজু ও আশ্রাফ বাবু, ছড়ায় মোরশেদ কমল ও আবদুর রহিম, উপন্যাসে ফরিদুল মাইয়ান, ছোটগল্পে সালমা ডলি, মুহাম্মদ শামীম রেজা এবং আবৃত্তিতে বাচিকশিল্পী সবুজ রায়। চলতি মাসের ২৪ তারিখ তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

আয়োজকরা জানান, ২৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টায় নারায়ণগঞ্জের চাষাড়ার কলেজ রোড ডাকবাংলো মিলনায়তন হলে অনুষ্ঠানের মাধ্যমে ১০ গুণী কবি-সাহিত্যিকের হাতে সম্মাননা তুলে দেওয়া হবে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরেণ্য শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অ্যাডভোকেট বাদল কৃষ্ণ পোদ্দার, বিকেওএ-এর সাবেক সভাপতি এবং বিসিসিআই সদস্য সেলিম সারোয়ার, কবি সৈয়দ আহসান কবীর ও নাট্যকার মোশারফ খোকন এবং আলোচক হিসাবে শিশুসাহিত্যিক মঈন মুরসালিন উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন কবি ও কণ্ঠশিল্পী এস এ শামীম।

কথাশিল্পী আহমেদ রউফ বলেন, ‘সুন্দরের জন্য সাহিত্য’ স্লোগানকে সামনে রেখে শিল্পসাহিত্য এগিয়ে নেওয়ার প্রত্যয়ে রৌদ্রছায়া কাজ করে যাচ্ছে। এবার আসছে প্রবীণদের পাশাপাশি নবীনদের মনোনীত করা হয়েছে। এতে একটি যোগসূত্র তৈরি হবে। নবীনদের লেখা আরও সমৃদ্ধ হবে বলে আমাদের বিশ্বাস।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram