৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
রাস্তার চেয়ে ব্রিজ সরু
97 বার পঠিত


নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর : যশোরের মণিরামপুরে সংযোগ সড়কের উপর নির্মিত অধিকাংশ ব্রিজ রাস্তার চেয়ে সরু হওয়ায় প্রায় দুর্ঘটনা ঘটছে। সন্ধ্যার পর সড়কে চলাচলকারি বিশেষ করে অপরিচিত পথচারিরা এই দুর্ঘটনার শিকার হচ্ছেন বেশি। সড়কের উপর নির্মিত এসব সরু ব্রিজ পুণঃনির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারসহ সাধারন মানুষ।
মণিরামপুর-রাজগঞ্জ সড়কের পাড়দিয়া বাজার সংলগ্ন ব্রিজ, চন্ডিপুর, কাঠালতলা ব্রিজ, মণিরামপুর-নওয়াপাড়া সড়কের দিগঙ্গা কুচলিয়া ব্রিজ, মণিরামপুর-ঝিকরগাছা সড়কের টেংরামারি ব্রিজ, সরসকাটি ব্রিজসহ অধিকাংশ ব্রিজ রাস্তা থেকে সরু। এসব সড়ক নতুন করে নির্মাণ করা হলেও অধিকাংশ ব্রিজ পুণঃনির্মাণ করা হয়নি। যে কারনে রাস্তা চওড়া হলেও ব্রিজ সরু থেকে গেছে। এতে করে পথচারিরা কিছু বুঝে উঠার আগেই দুঘটনার কবলে পড়ে প্রাণ হারাচ্ছেন।
গত ১৪ ডিসেম্বর রাত ১০ টার দিকে মোটরসাইকেলেযোগে ফুপু বাড়ি থেকে বাড়ি ফেরার পথে মনিরামপুর-রাজগঞ্জ সড়কের কাঁঠালতলা বাজার সংলগ্ন ব্রিজে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রন হারিয়ে সড়কে ছিটকে পড়েন। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান স্কুল ছাত্র পৌর এলাকার মোহনপুর গ্রামের মোস্তাক হোসেনের ছেলে শিহাব হোসেন (১৭) ও তার ফুফাতো ভাই উপজেলা মাছনা গ্রামের মুফতি ইসমাইল হোসেনের ছেলে নাহিদ আতাউল্লাহ (২২)। মণিরামপুর-নওয়াপাড়া সড়কের দিগঙ্গা-কুচলিয়া ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। ব্রিজটি রাস্তা থেকে সরু হওয়ায় প্রায় প্রতিদিনি এখানে দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারিরা। গত ১৯ আগস্ট এই ব্রিজের কাছে এসে মোটরসাইকেলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে সংঘর্ষে ফুলতলা উপজেলার তোফাজ্জেল হোসেনের ছেলে কলেজ ছাত্র মাহিন মুত্তাকিন হৃত্বিক (২২) ও তার মামাতো বোন ৫ মাসের অন্তসত্বা বণ্যা চৌধূরী মারা যান।
স্থানীয় ইউপি সদস্য গৌতম হালদার জানান, বহু পুরাতন ব্রিজ সংস্কারপূর্বক সোজা রাস্তা নির্মাণে একাধিবার সংশ্লিষ্ট দপ্তরে ধর্না দিলেও কাজ হয়নি। অথচ প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেই চলেছে।
উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ কুমার সরকার বলেন, এমন কিছু বিজ্র তারা চিহ্নিত করেছেন। এগুলো পুণৎনির্মাণে বরাদ্দ চেয়ে প্রস্তাবনা আকারে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। খুব দ্রæতই এগুলো নির্মাণ হবে বলে তিনি জানান।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram