৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
রামোসের হ্যাটট্রিক শেষ আটে পর্তুগাল
রামোসের হ্যাটট্রিক : শেষ আটে পর্তুগাল

সমাজের কথা ডেস্ক : গনসালো রামোস আন্তর্জাতিক ফুটবলে প্রথমবার শুরুর একাদশে নামার উপলক্ষ আলো ঝলমলে পারফরম্যান্সে রাঙিয়েছেন। কাতার বিশ্বকাপে পর্তুগালের তরুণ এই ফরোয়ার্ড করেছেন প্রথম খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিক । লুসাইল স্টেডিয়ামে গতরাতে শেষ ষোলোর ম্যাচে তিনি সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে একটির পর দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন ।সে হিসাবে দ্বিতীয় পর্তুগিজ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপের নকআউট পর্বে হ্যাটট্রিক করলেন তিনি । এরআগে ১৯৬৬ আসরে কোয়ার্টার-ফাইনালে গ্রেট ইউজেবিও উত্তর কোরিয়ার বিপক্ষে ৪ গোল করেছিলেন ।

সব মিলিয়ে দেশটির চতুর্থ খেলোয়াড় হিসেবে রামোস বিশ্বকাপে হ্যাটট্রিকের স্বাদ পেলেন । ইউজেবিওর পর ২০০২ আসরে গ্রুপ পর্বে পোল্যান্ডের বিপক্ষে পাওলেতা ও ২০১৮ আসরে গ্রুপ পর্বে স্পেনের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদো এই কৃতিত্ব দেখান।

দেশটির চতুর্থ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিকের স্বাদ পেলেন তিনি । ইউজেবিওর পর ২০০২ আসরে গ্রুপ পর্বে পোল্যান্ডের বিপক্ষে পাওলেতা ও ২০১৮ আসরে গ্রুপ পর্বে স্পেনের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদো দেখান এই কৃতিত্ব ।

রামোসের নাম উঠে গেছে আরও কিছু পরিসংখ্যানেও । ২০০২ সালে জার্মানির মিরোস্লাভ ক্লোসার পর প্রথম খেলোয়াড় হিসেবে তিনি বিশ্বকাপে প্রথমবার শুরুর একাদশে নেমেই হ্যাটট্রিক করলেন । অন্যদিকে ৩২ বছর পর বিশ্বকাপের নকআউট পর্বে কেউ হ্যাটট্রিক করলেন। সবশেষ ১৯৯০ বিশ্বকাপে শেষ ষোলোয় কোস্টা রিকার জালে তিনবার বল পাঠিয়েছিলেন চেকোস্লোভাকিয়ার স্কুরাভি।

এখনও এক মাস হয়নি রামোস আন্তর্জাতিক ফুটবলে পা রেখেছেন । বিশ্বকাপ শুরুর আগে গত ১৭ নভেম্বর নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে দেশের হয়ে অভিষেক হয় তার। প্রথম তিন ম্যাচে তার গোল ছিল একটি। এবার এক ম্যাচেই করলেন তিন গোল, তাও আবার বিশ্বকাপে!

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram