২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
যুবলীগের কর্মীদের মানব কল্যাণে কাজ করার নির্দেশ
যুবলীগের কর্মীদের মানব কল্যাণে কাজ করার নির্দেশ পরশের

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে : শেখ হেলালউদ্দিন এমপি

মো. কামরুজ্জামান, বাগেরহাট : যুবলীগের কর্মীদের মানব কল্যাণে কাজ করার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে বাগেরহাট শহরের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে বাগেরহাট জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি নেতাকর্মীদের এই নির্দেশ দেন। যুবলীগ এখন অনেক মানবিক উলেস্নখ করে শেখ ফজলে শামস পরশ আরও বলেন, নিজের কথা ভাবার আগে দলের কথা ভাবতে হবে।

মনে রাখতে হবে ব্যক্তির থেকে দল বড়, দলের থেকে দেশ বড়। যেকোন সমস্যায় দেশের মানুষের পাশে দাঁড়াতে হবে। মনে রাখতে হবে বঙ্গবন্ধুর আদর্শই হচ্ছে দেশপ্রেম ও স্বচ্ছতার রাজনীতি। বঙ্গবন্ধুর আদর্শকে আঁকড়ে ধরে যুবলীগের নেতাকর্মীদের আগামী দিনের জন্য এগিয়ে যাওয়ার আহবান জানান সংগঠনের এই শীর্ষ নেতা।


সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় শেখ হেলাল উদ্দিন এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বের দরবারে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। সারা বিশ্বে যখন অনেক উন্নত দেশকে করোনা মোকাবেলায় হিমশিম খেতে হয়েছে তখন প্রধানমন্ত্রীর একক নেতৃত্বে আমরা মোকাবেলা করতে সক্ষম হয়েছি।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ বিভিন্ন কারণে বিশ্বের অর্থনীতির অবস্থা খারাপ হলেও আমরা সকল প্রতিবন্ধকতা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। দেশ এখন যেভাবে এগিয়ে যাচ্ছে এ ধারা অব্যাহত থাকলে খুব অল্প সময়েই বাংলাদেশ তার লক্ষে পৌঁছাতে সক্ষম হবে।


বুধবার বাগেরহাট জেলা যুবলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র বাগেরহাট- ১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন এসব কথা বলেন।


তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত মুক্তিযুদ্ধের চেতনা দিয়ে ষড়যন্ত্র করছে। তাদের নিজেদের কোন শক্তি নাই। তারা জামায়াতের কাঁধে ভর করে দেশকে জঙ্গীবাদের উত্থান ঘটিয়ে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংস করতে চায়।

তাদের কোনভাবেই রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে দেওয়া যাবে না। তাই মুক্তিযুদ্ধের চেতনা রক্ষায় আগামী নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে।


শেখ হেলাল আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। তাই জাতির জনকের স্বপ্ন বা¯ত্মবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছেন। তার সুযোগ্য নেতৃত্বে সারা বিশ্বের অর্থনীতির অবস্থা যখন খারাপের দিকে যাচ্ছে তার তিন বছর পূর্বে প্রধানমন্ত্রী যুবলীগের দায়িত্ব দেন শেখ ফজলে

শামস পরশকে। তার পিতা শেখ ফজলুল হক মনির হাতে গড়া সংগঠনকে তিনি দায়িত্ব নিয়ে আগের চাইতে কয়েকগুন শক্তিশালী ও সংগঠিত করতে সক্ষম হয়েছেন। আগামীতে যুবলীগকে সবচাইতে বেশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।


বিকেল ৩টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে বাগেরহাটে জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরম্ন হয়। সম্মেলনে যোগ দিতে সকাল থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে যুবলীগের নেতাকর্মীরা স্টেডিয়ামে আসতে থাকেন। সম্মেলন শুরম্নর আগেই নেতাকর্মীদের ভীড়ে শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে করা প্যান্ডেল কানায় কানায় ভরে যায়।

বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে এই সম্মেলনে অংশগ্রহণ করেন। নানা আয়োজনে সন্ধ্যা সাতটায় যুবলীগের এই মিলন মেলার সমাপ্তি ঘটে। রাত সাড়ে সাতটায় জেলা পরিষদ অডিটোরিয়ামে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন, অর্থাৎ বাগেরহাট জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।


সম্মেলন শেষে দ্বিতীয় অধিবেশনে সরদার নাসির উদ্দিনকে সভাপতি ও মীর জায়সী আসরাফী জেমসকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।


বাগেরহাট জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

সম্মেলনের আরও বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরম্নল আলম মিলন, সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, বাগেরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মীর শওকাত আরী বাদশা, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরম্নজ্জামান টুকু, সাধারণ সম্পাদক অ্যাড. ভূইয়া হেমায়েত উদ্দিন, বিসিবির পরিচালক শেখ সোহেল প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram