৫ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২২শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
যশোরে ১২শ’ কেজি জেলিপুশকৃত চিংড়ি ধ্বংস
যশোরে ১২শ’ কেজি জেলিপুশকৃত চিংড়ি ধ্বংস
95 বার পঠিত


নিজস্ব প্রতিবেদক : যশোরে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১২শ’ কেজি অস্বাস্থ্যকর জেলিপুশকৃত চিংড়ি মাছ ধ্বংস ও ৩০ হাজার টাকা জরিমানা করেছে। মঙ্গলবার মধ্যরাতে যশোরের শহরের মণিহার এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।


র‍্যার -৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, গোপন সূত্রে তারা জানতে পারেন, ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করে ওজন বৃদ্ধি করে বিপুল পরিমান চিংড়ি মাছ নিয়ে শ্যামনগর থেকে শেরপুরে যাচ্ছে হিমেল সীমান্ত পরিবহনের একটি বাস। এই সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মঙ্গলবার মধ্যরাতে র‍্যার -৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান ও স্কোয়াড কমান্ডার এএসপি মো. নাজমুল হক এবং যশোর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইদুর রহমান রেজা’র সমন্বয়ে একটি আভিযানিক দল শহরের মনিহার মোড়ে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে। সেখানে হিমেল সীমান্ত পরিবহনের বাস থামিয়ে চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা হয়েছে কিনা তা পরীড়্গা করা হয়।


এ সময় ওই বাস হতে ককসিট ভর্তি ১২শ’ কেজি চিংড়ি মাছ ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা প্রমাণ পাওয়া যায়। চিংড়ি মাছে অস্বাস্থ্যকর জেলি পুশ করার প্রমাণ পাওয়ায় মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিধি মালা ১৯৯৭ (সংশোধিত বিধিমালা ২০০৮) এর বিধি ৪(৪), ৫ (৯) লংঘন করায় ওই বিধিমালার বিধি ৪ (৫), ৫ (১০) এর প্রদত্ত ক্ষমতা বলে ককসিট ভর্তি ১২শ’ কেজি চিংড়ি জব্দ করা হয়। একইসাথে হিমেল সীমাšত্ম পরিবহনের মালিক অনিল বাচ্চুকে ৩০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। এছাড়াও ভবিষ্যতে অস্বাস্থ্যকর জেলি পুশ চিংড়ি পরিবহন থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram