২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
যশোরে সাহিত্য পত্রিকা
দ্যোতনার মোড়ক উন্মোচন
65 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : যশোরে নান্দনিক ধারার সাহিত্য বিষয়ক কাগজ ‘দ্যোতনা’র ৭ম সংখ্যার প্রকাশনা উৎসব ও মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে যশোর ইনস্টিটিউটের নাট্যকলা সংসদে আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি অতিরিক্তি জেলা প্রশাসক(শিক্ষা ও অইসিটি) মনোয়ার হোসেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান। পত্রিকার সম্পাদক ও দ্যোতনা সাহিত্য পরিষদের সভাপতি ড. শাহনাজ পারভীনের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কবি আহাদ আলী, রাজু আহমেদ, তহীদ মনি, জিএম মুছা, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, হায়দার আলী শিম্বা, মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দ্যোতনা সাহিত্য পরিষদের সম্পাদক শাহরিয়ার সোহেল। দ্যোতনা সাহিত্য পরিষদের মুখপত্র সাহিত্য পত্রিকাটির এবারের সংখ্যার প্রচ্ছদ এঁকেছেন তাসনীম তাহমীদ রূপন্তী।
অনুষ্ঠানে শুরুতে পত্রিকার মোড়ক উন্মোচন করেন অতিথি ও আলোচকসহ সংশ্লিষ্টরা। সাদা কাগজে সাত ফর্মার ১১৬ পৃষ্ঠার চমৎকার বাঁধাইয়ে চার রঙের অফসেটে ছাপা পত্রিকাটি দৃষ্টি নন্দন হয়েছে বলে অতিথি ও আলোচকরা জানান। দেশে-বিদেশের শতাধিক কবি, সাহিত্যিক, গল্পকার, ছাড়াকারদের লেখায় সমৃদ্ধ হয়েছে পত্রিকাটি। বর্তমান সময়ে সাহিত্য পত্রিকা প্রকাশনার পথে বাধা ও আগামী দিনের সম্ভাবনা বিষয়েও আলোচকরা বিভিন্ন দিক নিয়ে প্রাণবন্ত আলোচনা করেন। তারা পত্রিকাটির জন্যে সম্পাদক ও অংশ গ্রহণকারী কবি, লেখকদের ধন্যবাদ জানান। তারা আরও বলেন, যারা সাহিত্য সাধনার সাথে জড়িত তারা সমাজের জন্যে কাজ করেন। সময়ের প্রেক্ষাপটে ধীরে ধীরে কবিতা কারো কারো ক্ষেত্রে কালকে অতিক্রম করে। যার লেখা কালের পরিধি পেরোয় না তার মানে এই নয় তিনি ব্যর্থ। তিনি সময়কে এগিয়ে নিতে সহায়তা করেছেন তাই তাকে ধন্যবাদ জানানো আমাদের উচিত।
মোড়ক উন্মোচনের পর আলোচনা শেষে উপস্থিত কবিরা তাদের লেখাটি স্বকণ্ঠে পাঠ করেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram