৭ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
মেহেরপুরে প্রতিবেশীর দেওয়া কাঁটাতারে বন্দী ৫০ পরিবার
7 বার পঠিত

সমাজের কথা ডেস্ক॥ মেহেরপুরের গাংনী উপজেলার চেংগাড়া গ্রামে কাঁটাতারের বেড়া দেওয়ায় আটকে পড়েছে অর্ধশত পরিবার। শত বছরের চলাচলের রাস্তায় কাঁটাতারের বেড়া দিয়ে আটকে দেওয়ায় গৃহবন্দী হয়ে পড়েছেন কয়েকশ মানুষ। সরকারি খরচে ইটের তৈরি রাস্তায় বেড়া দেওয়ায় গরু-ছাগল নিয়ে বিপাকে পড়েছেন কাঁটাতারের ওপারের বাসিন্দা। স্কুলগামী শিক্ষার্থীরাও পড়েছে বিপাকে।

রোববার (১৯ জুন) সরেজমিনে গিয়ে দেখা গেছে, চেংগাড়া বাজারের পশ্চিম পাশে রাস্তার কোল ঘেঁষে দেওয়া আছে কাঁটাতারের বেড়া। বেড়াটি এমনভাবে দেওয়া আছে যেখান দিয়ে কারও বের হওয়া দুষ্কর। বেড়ার ওপারে বাস করছেন অন্তত ৫০টি পরিবার। যাদের অধিকাংশই কৃষি কাজে ও ব্যবসায় জড়িত।

আলাপকালে ভুক্তভোগীরা জানান তাদের দুর্ভোগের কথা। কাঁটাতারের বেড়ায় আটকে পড়া শহিদুল ইসলাম জানান, জন্মের পর থেকে তিনি দেখেছেন তার পূর্ব পুরুষরা ওই রাস্তা দিয়ে চলাচল করতেন। জমির ফসল আনা-নেওয়া ছাড়াও ব্যবসা বাণিজ্য সবই করা হতো ওই রাস্তা দিয়ে। বামন্দী গ্রামের হাফিজুল ক্রয়সূত্রে জমির মালিক দাবি করে রাস্তাসহ কাঁটাতারের বেড়া দেন। ফলে ওখানকার ৫০ পরিবারের যাতায়াতসহ সব ধরনের কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

ষোলটাকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন পাশা জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং স্থানীয় লোকজনের সাথে কথা বলে বিষয়টি অবগত হয়েছেন। ইতোমধ্যে জমির মালিকের সাথে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করছেন বলেও জানান তিনি।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram