৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
মণিরামপুরে মাসনা মাদরাসায়
জমি দান করলেন ব্যবসায়ী
ইকবাল হোসেন
63 বার পঠিত


নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর : মাসনা মাদরাসা জামে মসজিদে জমি দান করলেন ব্যবসায়ী আলহাজ ইকবাল হোসেন। ইকবাল হোসেন যশোরের মণিরামপুর উপজেলার মাসনা গ্রামের মরহুম বদর উদ্দীনের ছেলে। এলাকার জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মাদরাসা কর্তৃপক্ষের উপস্থিতিতে এক আনন্দঘন পরিবেশের মধ্যে তিনি এ জমি বুঝি দেন।
জানা যায়, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম বৃহৎ মাদরাসা মদিনাতুল উলুম মাসনা মাদরসায় প্রায় ২০ হাজার শিক্ষার্থী শিক্ষা গ্রহণ করছেন। দেশ-বিদেশ ও স্থানীয় দানশীল ব্যক্তিবর্গের সহযোগিতায় এ শিক্ষা প্রতিষ্ঠানটি মহিরুহী আকার ধারণ করেছে। যা বর্তমানে এ অঞ্চলের সকলের কাছে খুবই শ্রদ্ধার পাত্র মুহ্তামিম মুফতি ইয়াহইয়া’র পরিচালনায় পরিচালিত হয়ে আসছে।
জমিদানকারি ইকবাল হোসেন যশোর কালেক্টর মার্কেটের স্বনামধন্য কাপড় ব্যবসায়ী। তার গ্রামের বাড়ি উপজেলার মাসনা গ্রামে। তিনি ৪৬.১ শতাংশ জমি এ মাদরাসা জামে মসজিদের নামে দান করেছেন। সম্প্রতি স্থানীয় বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মাদরাসার মুহতামিম মুফতি ইয়াহইয়া’র উপস্থিতিতে এই জমি বুঝে দেন। এর আগে তিনি জমি মাদরাসা মসজিদের নামে দলিল করে দেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram