৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
ভেড়ামারায় ট্রান্সমিটার চুরি, ৪শ বিঘা জমির সেচ অনিশ্চিত
ভেড়ামারায় ট্রান্সমিটার চুরি, ৪শ বিঘা জমির সেচ অনিশ্চিত

ভেড়ামারা প্রতিনিধি : কুষ্টিয়ার ভেড়ামারায় গভীর নলকূপের তিনটি ট্রান্সমিটার চুরি হয়েছে। বৃহস্পতিবার উপজেলার দলুয়া গ্রামের মাঠে কৃষকেরা ট্রান্সমিটার দেখতে না পেয়ে নলকূপের মালিককে জানান।


স্থানীরা জানান, ভেড়ামারা উপজেলার দোলুয়া গ্রামের মাঠ থেকে বিএডিসির আওতায় পরিচালিত সেচ প্রকল্পের গভীর নলকূপের ১০ কেভি তিনটি ট্রান্সমিটার চুরি হয়। মাঠে গিয়ে কৃষকেরা চুরি হয়েছে দেখে নলকূপের মালিককে অবহিত করেন। পরে তিনি প্রকল্প কর্মকর্তাদের বিষয়টি জানান।


সেচ পাম্পের মালিক আমিরম্নল ইসলাম বলেন, চোর চক্র সেচ পাম্পের তিনটি ট্রান্সমিটার চুরি করে। এতে করে মাঠের প্রায় ৪০০ বিঘা জমির চলতি ফসলের সেচ সুবিধা ব্যাহত হবে।
জুনিয়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুজ্জামান হাসান বলেন, ঘটনাস্থলে গিয়েছিলাম। চুরির বিষয়টি দেখা হচ্ছে এবং চুরি রোধে ব্যবস্থা নেওয়া হবে।


দৌলতপুর বিএডিসি (ক্ষুদ্র সেচ) উপসহকারী প্রকৌশলী মমিনুল ইসলাম বলেন, তিনটি ট্রান্সমিটার চুরি হয়েছে। মাঠে সেচ প্রকল্পে আরও ট্রান্সমিটার রয়েছে, সেগুলো রক্ষা ও চোর চক্রের বিরম্নদ্ধে আইনগত ব্যবস্থা নিতে আগামী রোববার ভেড়ামারা ও দৌলতপুর থানার ওসির সঙ্গে বসে সিদ্ধাšত্ম নেওয়া হবে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram