৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
ভূমিদস্যুদের অত্যাচার থেকে রক্ষা পেতে
প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের
53 বার পঠিত


তালা প্রতিনিধি: একাধিক ভূয়া দলিল সৃষ্টি এবং প্রতারণার মাধ্যমে কাটিপাড়া গ্রামের ভূমিদস্যুরা এলাকার বীর মুক্তিযোদ্ধা দবীর উদ্দীন সরদারের দোকানের জমিসহ স্থানীয় অসহায় রজব আলী গাজীর জমিও জোর দখল করার চেষ্টা করছে। এই দখলে বাধা দিতে গিয়ে রজব আলী ও তার পরিবারের সদস্যরা নানান হয়রানির শিকার হচ্ছেন। প্রভাবশালী ভূমিদস্যু রাজ্জাক মোড়ল গংদের অব্যাহত হামলা ও হুমকির মুখে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে রজব আলী গাজীর পরিবার।আর এক ভ’মি দস্যু, আকরাম মোড়লের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন দবীর উদ্দীনের ছেলে মো. জাহাঙ্গীর।
সংশ্লিষ্টরা জানান, বার বার রজব আলীর জমি দখল করার চেষ্টা করার প্রেক্ষিতে প্রতিকার পেতে রজব আলী আদালতের শরণাপন্ন হন। আদালতের রায় অনুকূলে পেয়েও লিজ নেওয়া ও নিজ ক্রয় করা ২একর জমি ভোগদখল করতে পারছেনা। অভিযোগ রয়েছে, স্থানীয় রাঢুলি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মফিজুর রহমানের ছত্রছায়ায় ও উস্কানিতে দুর্র্বৃত্তরা তাদের ওপর একের পর এক অত্যাচার নির্যাতন চালাচ্ছে।
রজব আলী গাজী জানান, পাইকগাছা উপজেলার কাটিপাড়া মৌজার ১ একর ৫০শতক ভিপি জমি তিনি সারকারের কাছ থেকে লিজ গ্রহণ করেন। ৫০ শতক জমি ক্রয় সূত্রে তিনি মালিক হন। এই জমি ভোগ দখলে থাকাকালে একই এলাকার আনছার মোড়ল, তার ২ ছেলে আব্দুর রাজ্জাক এবং আকরাম হোসেনসহ কামরুল মোড়লের ছেলে বাচ্চু মোড়ল ওই জমি জোর দখলের পাঁয়তারা শুরু করে। আনছার মোড়ল গংদের নিজস্ব জমির পাশে এই ভিপি ও কেনা জমির অবস্থান। প্রতারণার মাধ্যমে এই ৬বিঘা জমি দখল করার জন্যে তারা তালার ইসলামকাটি সাব-রেজিস্ট্রি অফিসের পোড়া আমলের সুযোগ নিয়ে এক ভূয়া, জাল দলিল তৈরি করে। এছাড়া বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তিকে জমির মালিক তৈরি করে তাদের কাছ থেকে জমি কেনার জাল দলিল সৃষ্টি করে। এনিয়ে একাধিকবার বিরোধ হলে রজব আলী গাজী পাইকগাছা থানা পুলিশ থেকে শুরু করে আদালতের শরনাপন্ন হন। সকল স্থান থেকে রজব আলীর পক্ষে রায় আসার পরও তিনি তার জমি শান্তিপূর্ণ ভোগ দখল করতে পারছেন না। দুর্বত্তরা জমিতে রোপণ করা লক্ষাধিক টাকা মূল্যে গাছ ও ফসল কেটে সাবাড় করেছে। এঘটনায় রজব আলী পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসারের কাছে প্রতিকারসহ জমির সীমানা নির্ধারণের আবেদন করেন।
এদিকে আদালতে মামলা দায়েরসহ উপজেলা নির্বাহী অফিসারের কাছে প্রতিকার পেতে আবেদন করায় ক্ষুব্ধ হয়ে রাজ্জাক মোড়ল গং প্রতিনিয়ত রজব আলীকে হুমকি দিয়ে যাচ্ছে। তাছাড়া ভ’মি দস্যু আকরাম মোড়লের বিরুদ্ধে কাটিপাড়া বাজারের বীর মুক্তিযোদ্ধা দবীর উদ্দীন সরদারের ব্যবসা প্রতিষ্ঠানসহ জমি জোর দখল করার চেষ্টা চালাচ্ছে বলে ভুক্তভোগীর ছেলে মো. আজগর আলী অভিযোগ করেছেন। এঘটনায় আজগর আলী পাইকগাছার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেছেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram