২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
ভারতের বিরুদ্ধে আরেকটি রুদ্ধশ্বাস জয়
ভারতের বিরুদ্ধে আরেকটি রুদ্ধশ্বাস জয়

ক্রীড়া ডেস্ক : গত কয়েকদিন ক্রিকেটপাড়ায় সবচেয়ে আলোচিত নাম, মেহেদী হাসান মিরাজ । কারণ একটাই , ভারতের বিপক্ষে গত দুই ম্যাচে কী করেননি ডানহাতি এই অলরাউন্ডার। দলের মহাবিপদের সময় তিনি ব্যাট হাতে খেলেছেন ম্যাচজয়ী ইনিংস। আবার প্রয়োজনের সময় বল হাতেও হয়েছেন সফল। এনে দিয়েছেন উইকেট। তার এই অলরাউন্ড পারফরম্যান্সে শক্তিধর দেশ ভারতকে পরপর দুবার হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল বাংলাদেশ।

আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টানন টান উত্তেজনার এক ম্যাচে ভারতকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ। ব্যাট হাতে ১০০ রানের অপরাজিত ইনিংস খেলার পর বল হাতে ২ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ের নায়ক মেহেদী হাসান মিরাজই। তিনি তুলে নেন গুরম্নত্বপুর্ণ ২ উইকেট।
এর আগে মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরি আর মাহমুদউল্লাহর হাফ সেঞ্চুরিতে বাংলাদেশ ভারতকে ২৭২ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয়। টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১০০ রান করে অপরাজিত ছিলেন মিরাজ। আর ৭৭ রান করে মাহমুদউল্লাহ রিয়াদ। নাসুম আহমেদ করেন ১১ বলে ১৮।

জবাবে ব্যাটিংয়ে নেমে ভারত সুবিধা করতে পারেনি। প্রথম দশ ওভারে তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে রোহিত-কোহলিরা। মিডল ওভারে রাহুলকে নিয়ে বিপর্যয় কাটানোর চেষ্টা করেও পারেননি শ্রেয়াস আয়ার। তবে অক্ষর প্যাটেলের সঙ্গে তার ১০৭ রানের জুটিতে ভয় ধরে গিয়েছিল বাংলাদেশী সমর্থকদের।

শেষের দিকে রোহিত শর্মা ম্যাচ জমিয়ে তুলেন । আঙুলের চোটের কারণে ওপেনিংয়ে না নামা ভারতীয় অধিনায়ক বাংলাদেশের নাভিশ্বাস তুলেন শেষ ২ ওভারে। ঐ দুই ওভারে ভারতের দরকার ছিল ৪০ রান। কিন্তু শেষ বল পর্যšত্ম লড়াই করে ৫ রানে হারতে হয় তাদের।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram