২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
বাঘারপাড়ায় জমি দখল
চেষ্টার অভিযোগ
74 বার পঠিত


হুমায়ুন কবির, বাঘারপাড়া (যশোর)প্রতিনিধি : যশোরের বাঘারপাড়ায় আদালতের স্থিতাবস্থা অমান্য করে একটি পরিবারের রোপনকৃত লিচু বাগান দখল চেষ্টার অভিযোগ উঠেছে। প্রতিপক্ষের মারধরের শিকারও হয়েছেন ভুক্তভোগী ওই পরিবার। এমনকি জমির পাশে টোঙ ঘর নির্মাণ করে পাহারা দিচ্ছে প্রতিপক্ষরা।

অভিযোগ উঠেছে, বাঘারপাড়ার নারিকেলবাড়িয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া গ্রামের আবুল হোসেন মোল্যার ছেলে হাসমত আলীর জমি মালিকনা দাবি করে দখলের করছেন বলরামপুর গ্রামের আব্দুল কুদ্দুসসহ কয়েকজন।
১৫ ডিসেম্বর সকালে প্রতিপক্ষরা কীটনাশক (ঘাস মারা) প্রয়োগ করে সুপারি, নারিকেল, লেবুর চারা, খড়সহ বিভিন্ন প্রজাতির গাছের চারা মেরে ফেলে।
ওই জমি নিয়ে যশোর সহকারি জজ আদালতে দেওয়ানী মামলা বিচারাধীন আছে। গত ২২ আগষ্ট আদালত ওই জমিতে স্থিতাবস্থা জারি করে। এর পরেও দখলের চেষ্টা করছে।
এ ব্যাপারে হাসমত আলী বলেন, ‘ক্রয় সূত্রে আমি আড়ায় বছর যাবৎ জমিটি ভোগদখল করছি। কিন্তু কয়েকজন ব্যক্তি সেখান থেকে জমি দখলের চেষ্টা করছেন আর বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন।
এ বিষয়ে অভিযুক্ত আব্দুল কুদ্দুস সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঐ জায়গার মালিক বলে দাবি করেন। আমার জায়গায় আমি ঘাস মারা ওষুধ দিয়ে খড় পরিষ্কার করছি। আমার ও জমির কাগজপত্র আছে।
বাঘারপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ উদ্দিন বলেন, ‘আদালতের নির্দেশনা মোতাবেক পুলিশ ব্যবস্থা নেবে। আইন শৃঙ্খলার অবনতি ঘটালে কাউকে ছাড় দেওয়া হবে না।’

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram