২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
বাঘারপাড়ায় কৃষি ঋণ আদায়
ও বিতরণ মেলা অনুষ্ঠিত


বাঘারপাড়া(যশোর)প্রতিনিধি: যশোরের বাঘারপাড়ায় দিনব্যাপী কৃষি ঋণ আদায় ও বিতরণ মেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত এ সংক্রান্ত সভায় সভাপতিত্ব করেন কৃষি কর্মকর্তা রুহুল আমিন। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান। বক্তব্য রাখেন কৃষি ব্যাংক যশোর শাখার উপমহাব্যবস্থাপক এনায়েত করিম, অগ্রণী ব্যাংক যশোর শাখার উপমহাব্যবস্থাপক শেখ দীন মহম্মদ, রূপালী ব্যাংক যশোর শাখার জোনাল ম্যানেজার রোকনুজ্জামান, সোনালী ব্যাংক যশোর শাখার সহকারি মহাব্যবস্থাপক সালাউদ্দিন ও আজিজুল ইসলাম, বাঘারপাড়া সোনালী ব্যাংক শাখার ম্যানেজার তৌহিদুর রহমান, অগ্রনী ব্যাংক ম্যানেজার মনিরুজ্জামান, কৃষি ব্যাংক ম্যানেজার সিরাজুল ইসলাম, রুপালী ব্যাংক খাজুরা বাজার শাখার ম্যানেজার সেলিম রেজা।
মেলায় কৃষি, সোনালী, অগ্রণী, জনতা, রূপালী, কর্মসংস্থান, আনসার ও ভিডিপি উন্নয়ন, পল্লী সঞ্চয়, বিআরডিবি ও পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন ব্যাংকগুলোর স্থানীয় শাখা অংশ নেন। অনুষ্ঠানে ৬০ জন কৃষকের মধ্যে ঋণের মঞ্জুরীপত্র হস্তান্তর করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান বলেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় এবং করোনা পরবর্তী জীবনমান উন্নয়নে উপজেলা ঋণ কমিটির আয়োজনে কৃষি ঋণ মেলা আয়োজন করা হয়েছে। কৃষকরা যাতে সহজে ও কম সুদে ঋণ নিয়ে ফসল ফলাতে পারেন সেজন্য ব্যাংকগুলোর প্রকাশ্য এই ঋণ বিতরণ মেলা প্রভাব ফেলবে। প্রধান অতিথি আরো বলেন, সরকার যে প্রনোদনা প্রদান করে তার যথোপযুক্ত ব্যবহার, বৈশ্বিক মন্দা মোকাবেলায় কৃষিকাজ জোরদার করতে হবে।
শতকরা চার টাকা হারে এই ঋণের টাকা পরিশোধ করতে হবে। ৪০ হাজার টাকা থেকে শুরু করে ৫ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা নিতে পারবেন একজন কৃষক।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram