৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
বাগেরহাটে বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা
পাচ্ছে সাড়ে ১৮ লাখ বই
54 বার পঠিত


বাগেরহাট প্রতিনিধি:
ইংরেজি বছরের প্রথম দিনে বাগেরহাটের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে ১৮ লাখ ৫০ হাজার বই বিতরণ করা হবে। রোববার সকালে বই উৎসবের মধ্য দিয়ে সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা, নি¤œ মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে এই নতুন বই তুলে দেওয়া হবে। ইতোমধ্যে সংশি¬ষ্ট বিদ্যালয়ে এসব বই পৌঁছে গেছে। জেলায় ৩০ লাখ ২০ হাজার বইয়ের চাহিদা থাকলেও পাওয়া সাড়ে ১৮লাখ দিয়েই হবে বই উৎসব। অবশিষ্ট বই পাওয়া যাবে ৫ জানুয়ারির মধ্যে।
জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, বাগেরহাটের মাদরাসা, নি¤œ মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের ৫২২টি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ২৩ লাখ বইয়ের চাহিদা রয়েছে। এর মধ্যে ১৫ লাখ বই ইতোমধ্যে বাগেরহাটে পৌঁছেছে। বছরের প্রথম দিনে এসব বই বিতরণ করা হবে।
এছাড়া জেলার সরকারি ও বেসরকারি এক হাজার ২‘শ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ৭ লাখ ২০ হাজার বইয়ের চাহিদা রয়েছে। এর মধ্যে প্রথম দিনে বিতরণের জন্যে সাড়ে তিন লাখ বই বিভিন্ন বিদ্যালয়গুলিতে পৌঁছেছে। অবশিষ্ট ৩ লাখ ৭০ হাজার বই আগামী ৫ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে বলে শিক্ষা অফিস সূত্র জানিয়েছে।
বাগেরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মু. শাহ আলম বলেন, প্রাক প্রাথমিক, প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা সকল বই পাবে। এছাড়া তৃতীয়, ৪র্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের তিনটি করে নতুন বই দেওয়া হবে। অবশিষ্ট বই ৫ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের হাতে দেওয়া হবে।
বাগেরহাট জেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, মাদ্রাসা, নি¤œ মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্যে ইতোমধ্যে ১৫ লাখ বই পাওয়াগেছে। শিক্ষার্থী অনুযায়ী সংশি¬ষ্ট প্রতিষ্ঠানে বই পৌঁছে গেছে। অবশিষ্ট বই ৫ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের হাতে পৌঁছে যাবে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram