৭ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
বাগেরহাটে দুই ট্রলার মালিককে ৭দিনের জেল

বাগেরহাট প্রতিনিধি ॥ ৬৫ দিনের মাছ ধরা নিষেধাজ্ঞা উপেক্ষা করে গভীর সমুদ্্র থেকে মাছ আহরণ করায় বাগেরহাটে দুই ট্রলার জব্দ ও মালিককে ৭দিনের কারাদ- এবং ৫ আড়ৎদারকে জরিমানা করা হয়েছে। রোববার ভোর ৫টা থেকে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ।
বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাব্বেরুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা এসএম রাসেল, নির্বাহী ম্যাজিস্ট্রেট রুকাইয়া বিনতে কাশেম ও সিনিয়র মৎস্য কর্মকর্তা ফেরদৌস আনসারী এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

বাগেরহাট শহরের কেবিবাজার ও বাজার সংলগ্ন ভৈরব নদীতে অভিযান চালিয়ে এমভি বশির ও এমভি রাসেল নামের দুটি ট্রলার জব্দ, ট্রলার দুটির মালিক বরগুনা জেলার পাথর ঘাটার কামরুল হাসান মিরাজ ও বাগেরহাট সদরের সুন্দরঘোনা এলাকার আলামিনকে আটক করে ৭দিনের কারাদ- প্রদান করা হয়। এ সময় ট্রলারে থাকা মাছ ৬০ হাজার টাকায় নিলাম বিক্রি করা হয়।

এছাড়া কেবি বাজারের মো. ইস্রাফিল সরদার, আব্দুল মান্নান, মিরাজ হোসেন, আব্দুস সালাম ও হাফিজুল সরদারসহ ৫জন আড়ৎদারকে দুই হাজার টাকা করে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া একটি ট্রলারে আন্তর্জাতিকভাবে আহরণ নিষিদ্ধ হাঙ্গর মাছের বেশ কিছু পোনা পাওয়া যাওয়ায় ভ্রাম্যমাণ আদালত নির্দেশ দেন- নিষেধাজ্ঞা চলাকালিন ২৩ জুলাই পর্যন্ত কেবি ঘাটে কোন সামুদ্রিক যান নোঙ্গর করতে বা ভিড়তে পারবেনা। এ আদেশ অমান্য হলে কেবি বাজারের আড়ৎদারদের আইনের আওতায় আনা হবে বলে সর্তক করা হয়।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram