২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
সড়ক দুর্ঘটনা
পাইকগাছায় এক বছরে ৮৮ সড়ক দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু
56 বার পঠিত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় গত এক বছরে ৮৮টি সড়ক দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকালে প্রেসক্লাব মিলনায়তনে সড়ক দুর্ঘটনার এমন পরিসংখ্যান তুলে ধরে সংবাদ সম্মেলন করে নিরাপদ সড়ক চাই (নিসচা) উপজেলা শাখা। সংগঠনের দুর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক সাংবাদিক এসএম আলাউদ্দীন সোহাগ লিখিত সংবাদ সম্মেলনে এমন তথ্য তুলে ধরেন।


সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, বিগত বছরগুলোর তুলনায় ২০২২ সালে সড়ক দুর্ঘটনায় বেশী মানুষের মৃত্যু ঘটেছে। পহেলা জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২২ ইং তারিখ পর্যন্ত এই এলাকায় মোট ৮৮টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ৩৬ জন গুরুতর আহত এবং ১৮ জনের মর্মান্তিক মৃত্যু হন। সংগঠনের সংগৃহীত তথ্য ও গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে সড়ক দুর্ঘটনার তথ্য সংগ্রহ করা হয়েছে। সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তিরা হলেন, কাটাখালী গ্রামের জিন্নাত আলী, মালথ গ্রামের মাহমুদা বেগম, হরিদাসকাটি গ্রামের রোকন, নগর শ্রীরামপুরের সুজিত হালদার, চাঁদখালীর অমূল্য রায়, রহিমপুরের পবিত্র নন্দী, চরমলই গ্রামের শিশু হুজাইফা, ল²ীখোলার আছমা, হাজরাপাড়ার জাহিন, মৌখালীর এসনেয়ারা বেগম, মাহমুদকাটির অমল দাস, পুরাইকাটির আব্দুল হালিম, বোহরানপুর গ্রামের অনাদী সরকার, চাঁদখালীর রইচ সরদার, পাইকগাছার প্রীতিলতা, রামনগরের তানিয়া খাতুন, কাজীমুছার মনিরুলগাজী ও সাতক্ষীরা কালিগঞ্জের শিশু জান্নাতুল।


সড়ক দুর্ঘটনার কারণ হিসেবে সুষ্ঠু ব্যবস্থাপনা ও মনিটরিংয়ের অভাব, বেপরোয়া গাড়ি চালানোর প্রবণতা, লাইসেন্সবিহীন অদক্ষ চালক দ্বারা গাড়ি পরিচালনা করা, পথচারীদের অসচেতনতা, রাস্তার পাশে অবৈধ গাড়ি পার্কিং, হাট-বাজার ও দোকান পাট স্থাপন, অবৈধ ও ফিটনেস বিহীন গাড়ি চালানো, যে যার মত ইচ্ছানুযায়ী চলা, আইন না মানার প্রবণতা ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন না হওয়াকে দায়ী করেন নিসচা নেতৃবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন, নিসচা সভাপতি এইচএম শফিউল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক মো. আব্দুল আজিজ, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সহ-সাধারণ সম্পাদক গাজী মোসলেম উদ্দীন দয়াল, ডা. সিরাজুল ইসলাম, মিনারুল ইসলাম ও মাসুম বিল্লাহ। উল্লেখ্য, ২০২১ সালে অত্র উপজেলায় ৬৭টি সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram