৩১শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬যুগ পূর্তি
নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬যুগ পূর্তি
115 বার পঠিত

নড়াইল প্রতিনিধি : নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৬যুগ পূর্তি ও মিলন মেলা শুরম্ন হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে শহরে বর্ণাঢ্য র‌্যালি, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে আলোচনা সভা এবং প্রাক্তন শিড়্গার্থীদের পরিচিতি পর্ব এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ উৎসবের সূচনা হয়। মিলনমেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

বিদ্যালয়ের প্রধান শিড়্গক, প্রতিষ্ঠাবার্ষিকী ও মিলন মেলা উদযাপন পর্ষদের সভাপতি মো. জাকির হোসেন সিকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সাদিরা খাতুন, সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার, মুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবির। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিড়্গার্থী সাবেক এমপি অ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, ডা. ফাতেমা আশরাফ, অতিরিক্ত ডিআইজি সৈয়দা জান্নাত আরা, উদযাপন পর্ষদের সদস্য সচিব সিনিয়র শিড়্গক মো. আকতারম্নল হকসহ বিদ্যালয়ের শিড়্গক- বর্তমান ও প্রাক্তন কয়েক হাজার শিড়্গার্থী।


দ্বিতীয় পর্বে প্রাক্তন শিড়্গার্থীদের পরিচিতি পর্বে প্রধান অতিথি ছিলেন সাবেক দুদক কমিশনার এ এস এম আমিনুল হক এবং তৃতীয় পর্ব সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস। দু’দিনব্যাপি আয়োজনের মধ্যে রয়েছে স্মৃতিচারণ অনুষ্ঠান, র‍্যাফেল ড্র এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পরে বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও বাংলাদেশের প্রখ্যাত লালনগীতি শিল্পী ফরিদা পারভীন, জনপ্রিয় রকব্যান্ড ‘শিরোনামহীন’, ক্লোজআপ তারকা ঝিলিক ও মুহিন সংগীতানুষ্ঠানে দর্শক মাতান।


রোববার সমাপনী দিনের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন নড়াইল-১ আসনের এমপি কবি্রুল হক মুক্তি এবং দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে প্রধান অতিথি থাকবেন নড়াইল-২ আসনের এমপি ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা।


প্রসঙ্গত বিদ্যালয়টি ১৯৫১ সালে দিলরম্নবা গার্ল্স স্কুল নামে প্রতিষ্ঠিত হয় এবং ১৯৭০ সালে সরকারিকরণের মধ্য দিয়ে নাম পরিবর্তন হয়ে বর্তমান নামকরণ করা হয়।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram