২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
নকআউটে সুইজারল্যান্ড পারলোনা  সার্বিয়া
নকআউটে সুইজারল্যান্ড : পারলোনা  সার্বিয়া
79 বার পঠিত

ক্রীড়া ডেস্ক :  পারলো না সার্বিয়া। তাদের বিপক্ষে জয় তুলে নিয়ে ব্রাজিলের সঙ্গে গ্রুপ পর্ব উঠে গেছে সুইজারল্যান্ড। আর এ জন্য ব্রাজিলের বিপক্ষে জয় তুলে নিয়েও গ্রুপ পর্ব টপকানো হলো না আফ্রিকান সিংহ ক্যামেরুনের। শগতরাতে কাতারের ৯৭৪ স্টেডিয়ামে ম্যাচের খেলায় শুরু থেকেই সুযোগ তৈরি করতে থাকে সার্বিয়া। পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তুলেছিল সুইজারল্যান্ডও। কিন্তু গোল পাচ্ছিল না কোনো দলই।

এর অবশান ঘটে ম্যাচের বয়স যখন ২০ মিনিট, গোল পায় সুইজারল্যান্ড। সার্বিয়ার ডি বক্সের ভেতর রিকার্ডো রদ্রিগেজের শটে বল পেয়ে যান ডি সো। তিনি জারদান শাকিরিকে পাস দেন । সেই বলে বক্সের ডান প্রান্ত থেকে বাম পায়ের শটে বল জালে জড়িয়ে দেন এই তারকা ফুটবলার। এ নিয়ে শাকিরি সবশেষ তিন বিশ্বকাপেই গোল পেলেন । তবে

এর ৬ মিনিট পরই সার্বিয়াকে সমতায় ফেরান আলেক্সান্দার মিত্রোভিচ। দুসান টেডিচের পাস থেকে ডি-বক্সের ভেতর থেকে হেড করেন তিনি। সেই বল জালে জড়িয়ে যায়। তার নেওয়া হেড ফেরাতে পারেননি সুইস গোলরক্ষক। প্রায় দশ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে সার্বিয়া। এবার দলকে লিড এনে দেন অধিনায়ক দুসান ভ্লাহোভিচ।

বিরতির আগে ম্যাচের স্কোর হয় ২-২। এবার গোলদাতা ছিলেন ব্রিল এম্বোলো। বিরতি থেকে ফিরেই এগিয়ে যায় সুইসরা। ভারগাসের পাস থেকে রেমো ফ্রেউলার গোলটি করেন ।  দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে এগিয়ে যায় সুইজারল্যান্ড। রুবেন ভার্গাসের ফ্লিকে বল পেয়ে গোল করেন ফ্রয়লার। খেলার বাকি সময়ে আর তেমন কোন সুযোগ তৈরি করতে পারেনি কোনো দল। তাই জয় নিয়েই মাঠ ছাড়ে সুইজারল্যান্ড।  কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে সুইজারল্যান্ড মঙ্গলবার (৬ ডিসেম্বর) পর্তুগালের মুখোমুখি হবে ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram