৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের
দিন শেষে স্বস্তিতে বাংলাদেশ

সমাজের কথা ডেস্ক : ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের প্রথম দিনটা শুধুই হতে পারত সাকিবদের। কিন্তু তা হয়নি ক্যাচ মিসের মহড়ার কারণে। দিন শেষে বলায় যায়  চেতেশ্বর পূজারা এবং শ্রেয়াস আয়ারের অর্ধ-শতকে দু’দলই সমানে-সমান। ভারতের সংগ্রহ ৬ উইকেটে ২৭৮ রান।

৮২ রানে অপরাজিত আছেন আয়ার। দিনের শেষ বলে মেহেদী হাসান মিরাজ সাজ ঘরে পাঠান অক্ষর প্যাটেলকে (১৪)। আর তাতেই স্বস্তিতে ফেরে টাইগার শিবিরে। তাইজুল ও মেহেদীর স্পিনে দিনটা একেবারে হাতছাড়া হয়নি টাইগারদের।

১১২ রানে ৪ উইকেট হারানোর পর চেতেশ্বর পূজারা ও শ্রেয়াস আয়ারের ১৪৯ রানের জুটিতে ভর করে চট্টগ্রাম টেস্টে ঘুরে দাঁড়ায় ভারত। ৯০ রানে থাকা পূজারাকে শেষ বিকেলে বোল্ড করে ফেরান তাইজুল ইসলাম। এরপর আজদের দিনের শেষ বলে তাইজুল ১৪ রানের মাথায় ফেরান অক্ষর প্যাটেলকে।

যদিও দিনের প্রথম সেশনটা বাংলাদেশ শুরু করেছিল স্বপ্নের মতো। লোকেশ রাহুল (২২), শুভমান গিল (২০) এবং বিরাট কোহলিকে (১) ফিরিয়ে দারম্নণ  শুরু  করেছিল  টাইগার বোলাররা। এরপর ৮৫ রানে ৩ উইকেট নিয়ে লাঞ্চ বিরতিতে যায় টিম ইন্ডিয়া। দুপুরের খাবার শেষে মাঠে ফিরে দলীয় ১১২ তে ব্যক্তিগত ৪৫ রান করে  ফিরে যান রিশব পান্থ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram