২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
ঝিনাইদহ বিআরটিএ ঝিনাইদহ বিআরটিএ অফিস
ঝিনাইদহ বিআরটিএ : ভোগান্তি ছাড়াই সব সেবা


সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহ : ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষায় অংশগ্রহণকারীদের দিনের দিন ফল প্রকাশ ও ফিঙ্গারিং করছে ঝিনাইদহ বিআরটিএ। প্রযুক্তির সাহায্যে প্রতিদিন ৪শ’ ব্যক্তি সেবা নিচ্ছে কোন বিড়ম্বনা ছাড়াই। বিআরটিএ অফিসের ড়্গেেত্র এ চিত্র অকল্পনীয় হলেও বা¯ত্মবরূপ পেয়েছে ঝিনাইদহে।


খোঁজ নিয়ে জানা যায়, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ঝিনাইদহ অফিসে সেবা গ্রহীতারা কোন ভোগান্তি ছাড়াই সেবা নিচ্ছে। কোন কাজে দালালের প্রয়োজন হচ্ছে না। অফিসের কর্মিরা সবাত্বক সহযোগিতা করছে। হাসিবুর রহমান পাপ্পু নামের এক সেবাগ্রহীতা জানান, কম সময়ে কোন ঝামেলা ছাড়াই ট্রাকের ফিটনেস নবায়ন করতে পেরেছি।

অপর এক সেবা গ্রহীতা নাজমুল হোসেন জানান, মোটর সাইকেলের কাগজপত্র করতে আগের মতন আর হয়রানির শিকার হতে হয়নি। সুন্দরভাবে কাজটি সম্পন্ন করতে পেরেছি।


বিআরটিএর ঝিনাইদহ সার্কেলের সহকারী পরিচালক আতিয়ার রহমান বলেন, কোন মানুষ সেবা নিতে এসে যেন বিআরটিএ অফিসের দালালের খপ্পরে না পড়ে এবং হয়রানির শিকার হতে না হয় এ বিষয়ে আমরা সজাগ আছি।

সেবার মান উন্নয়নে লাইনের মাধ্যমে সুশৃংখলভাবে গ্রহণের ব্যবস্থা করা হয়েছে। প্রতিমাসে ড্রাইভিং লাইসেন্সের জন্য দশটি বোর্ড বসে। সেই বোর্ডে দেড়শ থেকে দুইশত মানুষ ড্রাইভিং লাইসেন্সের জন্য পরীক্ষায় অংশগ্রহণ করে এবং দিনের দিন তা ফল প্রকাশ ও ফিঙ্গারের ব্যবস্থা করা হচ্ছে।

বিআরটিএ অফিসের সেবা সমূহের মধ্যে রয়েছে গাড়ির রেজিস্ট্রেশন মালিকানা বদলি, ফিটনেস, রম্নট পারমিট, ড্রাইভিং লাইসেন্স ইস্যু, নবায়নসহ বিভিন্ন কর্মকান্ড। এ সকল ক্ষেত্রে ফি বৃদ্ধি পেলেও মানুষ হয়রানি মুক্তভাবে সেবা নিচ্ছে। ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram