২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
জেলে যেতে হতে পারে ইরানের ফুটবলারদের
জেলে যেতে হতে পারে ইরানের ফুটবলারদের

ক্রীড়া ডেস্ক : ইরানের  ফুটবলাররা বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের উদ্বোধনী ম্যাচের আগে দেশের জাতীয় সঙ্গীত গাননি  । ধারণা করা হচ্ছে এজন্য সেজন্য দেশে ফেরার পর ইরানি ফুটবলারদের ভয়ানক পরিণতির মুখোমুখি হতে  হতে  পারে। সংবাদ মাধ্যম মার্কার প্রতিবেদন অনুযায়ি জাতীয় সঙ্গীত না গাওয়া ইরানের ফুটবলারদের জেলে যেতে হতে পারে ।

ইরানের যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারের পর বিদায় নিশ্চিত হয়েছে । তাদেরএই ম্যাচে জয় পেলে শেষ ষোলোতে যাওয়ার সম্ভাবনা ছিল । তবে সেই ম্যাচে হেরে বিদায় নিয়েছে  ইরান । ম্যাচের আগে ইরানের ফুটবলারদের উপর বাড়তি চাপ ছিল বলে জানা গেছে। জাতীয় সঙ্গীত না গাওয়ায় তাদের পাশাপাশি ফুটবলারদের পরিবারের উপরও বিভিন্ন ধরনের চাপ আসছিল বলে আগেই  জানানো হয়।  মানসিক ভাবে ভালো না থাকায় মাঠের পারফরম্যান্সে প্রভাব পড়েছে ইরানের। তবে এরপরও দলের খেলোয়াড়রা যে ধরনের পারফরম্যান্স করেছে তাতে কোচ কার্লোস কুইরোজ ।

গত ২১ নভেম্বর খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে খেলার আগে জাতীয় সঙ্গীত বাজানো শুরুর পর ১১ জন খেলোয়াড়ের সবাই নীরব ছিলেন। এমন কাণ্ডের পর   দেশে ফিরলে তারা জেলে যেতে পারে বলে ধারনা করছেন অনেকেই। 

ইরানের নৈতিক পুলিশের হেফাজতে ইরানে মাশা আমিনি নামের এক যুবতীর মৃত্যুর পর দেশব্যাপী দুই মাসেরও বেশি বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীদের সমর্থনের অংশ হিসেবে জাতীয় সঙ্গীত গাওয়া থেকে বিরত ছিলেন ইরানি ফুটবলাররা। 

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram