২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
চট্টগ্রাম টেস্টে হারের শঙ্কায় স্বাগতিকরা
চট্টগ্রাম টেস্টে হারের শঙ্কায় স্বাগতিকরা


ক্রীড়া ডেস্ক : চতুর্থ দিনের শুরম্নটা বেশ ভালো করেছিল স্বাগতিক বাংলাদেশ। কিন্তু শেষ পর্যšত্ম ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকেই গেছে টাইগাররা। জয় দূরের কথা, এখন হারের শঙ্কায় সাকিবরা। কাল শেষদিনে ম্যাচ জিততে হলে বাংলাদেশের প্রয়োজন ২৪১ রান। আর ভারতের দরকার ৪ উইকেট। সাকিব ৪০ রানে এবং মিরাজ ৩ রানে অপরাজিত রয়েছেন।

এদিকে চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টেই সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করেছেন জাকির হাসান। গতকালকের ১৭ রানের সাথে আজ তিনি ৮৩ রান যোগ করে প্রথম সেঞ্চুরির স্বাদ পান। ওপেনার হিসেবে তিনি বাংলাদেশের হয়ে অভিষেক টেস্টে সর্বোচ্চ রানের রেকর্ডটাও নিজের করে নিয়েছেন । তার ইনিংসে ২১৯ বলে ১৩ চার ও ১টি ছয়ের মার ছিল।

সেঞ্চুরি করে জাকিরের ফেরার পরই ব্যাটিংয়ে ধস নামে বাংলাদেশ শিবিরে। মুশফিকুর রহিমের পর ফিরে যান নুরম্নল হাসান সোহানও। এরপর দলীয় ২৩৫ রানের মাথায় অক্ষর প্যাটেলের বলে বোল্ড হয়ে ২৩ রান করে ফিরে যান মুশফিকুর রহিম। একই ওভারে নুরম্নল হাসান সোহানও ফিরে যান । উইকেটকিপার এই ব্যাটার করেন মাত্র ৩ রান।

যদিও দুই উইকেট হারানোর পর লিটন দাস এবং জাকির হাসানের জুটিতে বড় পার্টনারশিপের আশা দেখছিল বাংলাদেশ। তবে চা বিরতির মিনিট দশেক আগেই ঘটে যায় বিপত্তি। কুলদীপ যাদবের বলে ব্যক্তিগত ১৯ রানে লং অনের কাছে ক্যাচ দিয়ে ফিরে যান লিটন দাস । ভেঙে যায় ৪২ রানের জুটি।


ভারত দ্বিতীয় ইনিংসে ২৫৮ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেছিল । দ্বিতীয় ইনিংসের সঙ্গে প্রথম ইনিংসের ২৫৪ রান যোগ হলে প্রথম টেস্টে বাংলাদেশের জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৫১৩ রানে। অন্যদিকে ভারত প্রথম ইনিংসে সংগ্রহ করেছিল ৪০৪ রান। বিপরীতে বাংলাদেশ সংগ্রহ করে ছিল মাত্র ১৫০ রান। এখন খেলার যা অবস্থা তাতে টাইগারদের হারের আশংকাই বেশি।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram