৭ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
62 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক :
উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অঙ্গিকারের মধ্য দিয়ে সারা দেশের সাথে একযোগে যশোরেও গণপ্রকৌশল দিবস ও ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।
আইডিইবি যশোর শাখার উদ্যোগে মঙ্গলবার (৮ নভেম্বর ২০২২) সকালে এ দিবস উপলক্ষে ‘টেকসই উন্নয়নে- নবায়নযোগ্য জ্বালানি’ প্রতিপাদ্যে আনন্দ শোভাযাত্রা বের হয়। আইডিইবি ভবনের সামনে থেকে শুরু হওয়া বর্ণাঢ্য এ আনন্দ শোভাযাত্রা বাদ্যের তালে তালে বেলুন- ফেস্টুন উড়িয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি মো. তুমিজুল ইসলাম খান।
উদ্বোধনের আগে কেককাটার পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, টেকসই উন্নয়নে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ভূমিকা অনেক। তাই সমৃদ্ধি ও উন্নয়নের জন্য প্রচলিত শিক্ষাব্যবস্থায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার প্রসারে গুরুত্ব দিতে হবে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের আরও বেশি মনোযোগী হতে হবে।
এতে বিশেষ অতিথি ছিলেন পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ। সার্বিক এ আয়োজনে সভাপতিত্ব করেন আইডিইবি যশোরের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল হোসেন। স্বাগত বক্তব্য দেন আইডিইবি যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক নুরুল ইসলাম। অতিথি ছিলেন বীরমুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি যশোরের সভাপতি হারুন অর রশীদ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপংকর দাস রতন, সাংবাদিক সাজেদ রহমান বকুল এবং সাংবাদিক ও সংস্কৃতিকর্মী প্রণব দাস।
উপস্থিত ছিলেন আইডিইবি যশোরের উপদেষ্টা আবু সুফিয়ান, আব্দুস সাত্তার, হাবিবুর রহমান, মিজানুর রহমান, সহসভাপতি শহিদুল হক বাদল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, অর্থ সম্পাদক জাহিদুর রহমান, দপ্তর সম্পাদক সাইদুর রহমান শান্ত, নির্বাহী সদস্য রাজেস বসু, আইডিইবি সদর উপজেলা সভাপতি সৈয়দ আব্দুল মতিন, সাধারণ সম্পাদক আব্দুল গফ্ফার, আইডিইবি ঝিকরগাছা শাখার সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুর রব, অভয়নগরের সভাপতি নয়ন কুমার ঘোষ, শার্শার সাধারণ সম্পাদক আনারুল ইসলামসহ যশোর পলিটেকনিক, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, মডেল পলিটেকনিক ও মুসলিম এইডের শিক্ষক শিক্ষার্থীগণ।
আইডিইবি যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল ইসলাম বলেন, ‘আমরা বছরের প্রতিদিনই কোন না কোন দিবস পালন করি; কিন্তু বিশে^র অধিকাংশ মানুষের মধ্যে যাতে বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কে গণসচেতনতা সৃষ্টি হয়- সে লক্ষ্যে জাতীয় বা আন্তর্জাতিকভাবে বিজ্ঞান বা প্রযুক্তি বিষয়ক কোন দিবস পালনের ঘোষণা আজও হয়নি। তাই আইডিইবির পক্ষে ৮ নভেম্বর গণপ্রকৌশল দিবস রাষ্ট্রীয়ভাবে ঘোষণা ও পালনের আহ্বান জানান তিনি।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram