২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
খাজুরায় সেচ পাম্পে প্রতিহিংসার আগুন
খাজুরায় সেচ পাম্পে প্রতিহিংসার আগুন
88 বার পঠিত

খাজুরা (যশোর) প্রতিনিধি : যশোরের খাজুরায় এক কৃষকের বৈদ্যুতিক সেচ পাম্প আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার রাতে প্রতিহিংসা বসত আগুন লাগানো হয় বলে অভিযোগ পাম্প মালিক তরিকুল ইসলামের। মটর পুড়ে যাওয়ায় আবাদি জমিতে সেচ কাজ নিয়ে দুশ্চিšত্মায় পড়েছেন কৃষকেরা।


বাঘারপাড়ার বন্দবিলা ইউনিয়নের মির্জাপুর উত্তরপাড়া মাঠে এ ঘটনা ঘটে। ড়্গতিগ্র¯ত্ম সেচ পাম্প মালিক কৃষক তরিকুল ইসলামের ভাইয়ের ছেলে কবিরম্নল জানান, সোমবার রাত ১১টার দিকে তার চাচা সেচ পাম্প বন্ধ করে বাড়ি আসেন। মঙ্গলবার সকালে তিনি ধান ড়্গেেত পানি দিতে গিয়ে দেখেন বিচালি দিয়ে সেচ পাম্পটি পুড়িয়ে দেওয়া হয়েছে। এতে পাঁচ হর্স পাওয়ারের মটর ও বৈদ্যুতিক বোর্ড পুড়ে গেছে।


পাম্প মালিক তরিকুলের দাবি, স্থানীয় একটি চক্রের সাথে তার বিরোধ রয়েছে। প্রতিশোধ বশত তাদের কেউ মধ্যরাতে এ ঘটনা ঘটিয়েছে। মাস খানেক আগে ওই চক্রটিই তার পুকুরে বিষ দিয়ে ১০ মণ মাছ মেরে ফেলে। এদিকে, সেচ পাম্প পুড়িয়ে দেওয়ার ঘটনায় দুশ্চিšত্মায় পড়েছেন ওই মাঠের কৃষকেরা। তারা বলছেন, ওই সেচ পাম্পের ওপর ভরসা করে উত্তরপাড়া মাঠের প্রায় ২০ একর জমি আবাদ হয়। পানির অভাবে এ বছরে বোরো ও সবজির অবাদ ব্যহত হবে। এতে দুশ্চিšত্মায় পড়েছেন ৪০ কৃষক। এ ঘটনায় বাঘারপাড়া থানায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ড়্গতিগ্র¯ত্ম ওই সেচ পাম্প মালিক।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram