২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
ওয়েলসকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ সেরা ইংল্যান্ড
ওয়েলসকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ সেরা ইংল্যান্ড

সমাজের কথা ডেস্ক : শক্তির বিচারে ইংল্যান্ডই গ্রুপ বি’র দলগুলোর মধ্যে এগিয়ে । তবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ড্র করার পর দলটির গ্রুপ সেরা হওয়া নিয়ে কিছুটা শঙ্কা তৈরি হয়। তবে  শেষ ম্যাচে সেসব শঙ্কাকে  উড়িয়ে দিয়েছেন হ্যারি কেইনরা। ওয়েলসকে ৩-০  ব্যবধানে হারিয়ে গ্রুপ সেরা হয়েই বিশ্বকাপের শেষ ষোলতে পা রেখেছে ইংরেজরা। 

গত রাতে আহমেদ বিন আলী স্টেডিয়ামে ওয়েলসকে ইংলিশদের হয়ে জোড়া গোল করেছেন মার্কাস র‍্যাশফোর্ড। বাকি গোলটি  করেছেন ফিল ফোডেন।

আগের ম্যাচে গোল না পাওয়া ইংল্যান্ড এ ম্যাচের শুরুটাও ছিল ম্যাড়মেড়ে। উল্লেখযোগ্য কোনো আক্রমণই হয়নি প্রথম দিকে।  তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ইংল্যান্ডের আধিপত্য বেড়ে যায়। যদীয় গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ। 

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় ইংরেজরা। তাতে লিড পেতে দেরিও হয়নি গ্যারেথ সাউথগেটের দলের। ৫০তম মিনিটে র‍্যাশফোর্ড দুর্দান্ত এক ফ্রি-কিকে প্রথম গোলটি করেন ।ওয়েলসের খেলোয়াড়রা গোল হজমের ধাক্কা সামলে ওঠার আগেই পরের মিনিটে আবারও তাদের জালে ইংল্যান্ড বল জড়ায় । 

এই গোলও দেন র‍্যাশফোর্ড। তিনি প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নেওয়ার পর কেইন ডান দিক থেকে দূরের পোস্টে ক্রস বাড়ান আর প্রথম ছোঁয়ায় জোরাল শটে লক্ষ্যভেদ করেন ফোডেন।

৬৮তম মিনিটে র‍্যাশফোর্ড দ্বিতীয় গোলের দেখা পান । ডান দিক দিয়ে বল পায়ে নিয়ে বক্সে ঢুকেন তিনি, এরপর একজন ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন গোলে। বল সোজাসুজি গোলরক্ষকের পায়ে লেগে  জড়ায় জালে। ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংরেজরা। 

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram