২৯শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
এসএসসিতে দেশসেরা যশোর বোর্ড
এসএসসিতে দেশসেরা যশোর বোর্ড

নিজস্ব প্রতিবেদকস : এসএসসি পরীড়্গায় পাসের হারে দেশসেরা সাফল্য অর্জন করেছে যশোর বোর্ড। পাসের হার ৯৫ দশমিক ১৭ শতাংশ। পাশাপাশি জিপিএ-৫ প্রাপ্তিও গতবছরের তুলনায় হয়েছে প্রায় দ্বিগুণ। জিপিএ-৫ পেয়েছে ৩০ হাজার ৮৯২ জন শিড়্গার্থী। গত বছর যশোর বোর্ডে পাসের হার ছিল ৯৩ দশমিক ০৯ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছিল ১৬ হাজার ৪৬১ জন শিড়্গার্থী। আজ সোমবার দুপুরে (২৮ নভেম্বর) যশোর বোর্ডের ফলাফল ঘোষণা করা হয়।
যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিড়্গাবোর্ডের পরীড়্গা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রম্নদ্র জানান, এবছর যশোর বোর্ডে মোট ১ লাখ ৬৯ হাজার ৫০১ জন শিড়্গার্থী এসএসসি পরীড়্গায় অংশগ্রহণ করে। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৬১ হাজার ৩১৪ জন। পাসের হার ৯৫ দশমিক ১৭ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৩০ হাজার ৮৯২ জন।
গতবছর করোনাকালের সংড়্গপ্তি সিলেবাস ও পরীড়্গায় যশোর বোর্ডে মোট ১ লাখ ৭৮ হাজার ৭৯৫ জন শিড়্গার্থী এসএসসি পরীড়্গায় অংশগ্রহণ করেছিল। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছিল ১ লাখ ৬৬ হাজার ৪৩৯ জন। পাসের হার ছিল ৯৩ দশমিক ০৯ ভাগ। জিপিএ-৫ পেয়েছিল ১৬ হাজার ৪৬১ জন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram