৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
ইরানকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলতে যুক্তরাষ্ট্র
ইরানকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলতে যুক্তরাষ্ট্র

সমাজের কথা ডেস্ক: জিতলেই প্রথমবারের মতো বিশ্বকাপের নক আউটে খেলার সুযোগ ছিল, কিন্তু বি গ্রুপের এমন ম্যাচে যুক্তরাষ্ট্র ইরানকে গোল করার কোনো সুযোগই দেয়নি। উল্টো প্রথমার্ধের শেষ দিকে ক্রিস্টিয়ান পুলসিক গোল দিয়ে দলকে এগিয়ে রাখে । তবে আর কোন  গোল না হওয়ায় শেষমেষ ১-০ গোলে ইরানকে কাঁদিয়ে বিশ্বকাপের নকআউট পর্বে উঠেযায়  যুক্তরাষ্ট্র।

গতরাতে আল থুমামা স্টেডিয়ামে  ইরানকে ১-০ গোলে হারানো যুক্তরাষ্ট্র আট বছর আর পাঁচ ম্যাচ পর বিশ্বকাপ ম্যাচে জয়ের স্বাদ পেল । শেষ ষোলোয় তারা ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসের মুখোমুখি হবে । ইরান খেলা শুরুর দশ মিনিট ব্যাপক তোড়জোড় চালিয়েও আক্রমণ শাণাতে ব্যর্থ হয় ।  একাদশ মিনিটেই ভালো সুযোগ পায় যুক্তরাষ্ট্র। তবে পুলিসিকের  বল সহজেই ঠেকিয়ে দেয় ইরান গোলরক্ষক। ২৮তম মিনিটে আরও একটি সুযোগ মিস করে আমেরিকানরা।

তবে  ৩৮তম মিনিটে তার গোলেই কাঙ্ক্ষিত লিড পেয়ে যায় যুক্তরাষ্ট্র। ওয়েস্টন ম্যাককেনির ক্রসে হেডে বল ছয় গজ বক্সে বাড়ান সের্জিনো দেস্ত, তাতে দারুণ ভলি করে বল জালে পাঠান পুলসিক। গোল অবশ্য আরও একটা হয়েছিল।

প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও বল জালে পাঠায় যুক্তরাষ্ট্র। তবে অফসাইডের কারণে বাতিল করা হয় ওই গোল।  ইরান দ্বিতীয়ার্ধে  আরও মনোযোগ দেয় আক্রমণে। ৫২তম মিনিটে তারা ভাল একটি সুযোগ পায়, যা হাতছাড়া করে দলটি। তবে যদীয় এর চেয়েও ভালো সুযোগ পেয়েছিল তারা অতিরিক্ত সময়ে। মোর্তেজা পুরালিগাঞ্জির ডাইভিং হেড লকভ্রষ্ট হয়। একেবারে শেষ মুহূর্তে যুক্তরাষ্ট্রের ডিফেন্ডার ক্যামেরন কার্টার-ভিকার্সের চ্যালেঞ্জে ডি-বক্সে মেহদি তারেমি পড়ে গেলে পেনাল্টির আবেদন করে ইরান। তবে তাতে সাড়া দেননি রেফারি। বাধ্য হয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে হয়  ইরানের খেলোয়াড়দের।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram