৩১শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
আজ মহান বিজয় দিবস
আজ মহান বিজয় দিবস

নিজস্ব প্রতিবেদক : আজ মহান বিজয় দিবস। ১৯৭১ সালের আজকের দিনে পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জন হয় স্বাধীন বাংলাদেশের। সেই হিসাবে বিজয়ের আজ ৫১ বছর পূর্তির দিন।আজ আমাদের বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডেরর নাম জানান দেয়ার দিন। জাতীয় পর্যায়ে আজ ঢাকায় প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ১৯৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ৬ দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, এরপর ২৫ মার্চে শোষক পাকবাহিনীর গণহত্যা শুরু হলে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেন। এরপর ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের মধ্য দিয়ে অর্জিত হয় আমাদের স্বাধীনতা। তারপর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনারা আত্মসমর্পণ করলে চূড়ান্ত বিজয় অর্জিত হয় বাংলাদেশের। সেই হিসেবে জাতি আজ উদযাপন করছে বিজয়ের ৫১ বছর।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram