৫ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২২শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

সমাজের কথা ডেস্ক : বর্তমান সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন । দলের

২২তম জাতীয় সম্মেলনে আজ তারা পুনরায় দলের প্রধান দুটি পদে নির্বাচিত হলেন । আজ বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন দলটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

দলীয় সুত্রে জানা গেছে, কাউন্সিল অধিবেশনে দেশের ৮ বিভাগের ৮ জন কাউন্সিলর বক্তব্য রাখেন। এ সময় উপস্থাপন করা হয় সংশোধিত ঘোষণাপত্র, গঠনতন্ত্র ও কোষাধ্যক্ষের প্রতিবেদন। এগুলো কাউন্সিলরদের কণ্ঠভোটে পাস হওয়ার পর দলের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সমাপনী বক্তব্য রাখেন। তারপর বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন নেতৃত্ব নির্বাচন করতে নির্বাচন কমিশন দায়িত্ব গ্রহণ করে। এ সময় নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী নাম প্র¯ত্মাব করা হয়। কাউন্সিলরদের মতামতের পর নির্বাচন কমিশন নির্বাচিত নেতৃত্বের নাম ঘোষণা করে ।


কাউন্সিল অধিবেশনে সারা দেশ থেকে অšত্মত ৭ হাজার কাউন্সিলর অংশ নেন। দলটির ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠনের সর্বময় ক্ষমতা রয়েছে দলীয় প্রধানের হাতে। তিনি পরে দলের সিনিয়র নেতাদের সাথে আলোচনা করে পুর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

#

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram