৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
অভয়নগরে স্পিনিং মিলে রহস্যজনক অগ্নিকাণ্ড
অভয়নগরে স্পিনিং মিলে রহস্যজনক অগ্নিকাণ্ড
18 বার পঠিত

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুন থেকে একটি স্পিনিং মিলে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সোমবার (২৩ জানুয়ারি) রাতে উপজেলার মহাকাল এলাকায় যশোর-খুলনা মহাসড়ক সংলগ্ন আল-হিক্মা স্পিনিং মিলস্ লি. এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। আগুন নেভাতে গিয়ে সাগর (১৯) নামে এক শ্রমিক আহত হয়েছেন। এলাকাবাসীর দাবি, ইনস্যুরেন্স ক্লেম করার উদ্দেশ্যে অগ্নিকাণ্ডের এ নাটক সাজানো হয়েছে।


প্রত্যড়্গদর্শী কর্মরত শ্রমিকরা জানান, সোমবার রাত আনুমানিক ৮ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় তারা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করে।

শ্রমিকরা আরো জানান, ফায়ার সার্ভিস আসার পূর্বে ফায়ার এক্সটিংগুইশার দিয়ে আগুন নেভাতে গিয়ে সাগর নামে এক শ্রমিক আহত হন। তিনি যশোর সদর উপজেলা বসুন্দিয়া ইউনিয়নের ঘোপেরডাঙ্গা গ্রামের বাসিন্দা। পরে প্রাথমিক চিকৎসা দেওয়ার পর তিনি সুস্থ হয়ে যান।


এলাকাবাসীর অভিযোগ, আল-হিক্মা স্পিনিং মিলে প্রায়ই অভয়নগরে স্পিনিং মিলে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার পর তারা প্রধান গেট বন্ধ রাখে এবং এলাকাবাসীকে ভেতরে ঢুকতে দেয় না। ফায়ার সার্ভিসের গাড়ি মিলের ভেতরে ঢুকিয়ে পুনরায় গেট বন্ধ করে রাখে। মিল কর্তৃপড়্গ ইনস্যুরেন্সের টাকার জন্য অগ্নিকা-ের সাজানো নাটক করে আসছে।


স্থানীয় সাংবাদিকরা জানান, রাতে ঘটনাস্থলে পৌঁছালে মিল কর্তৃপড়্গ প্রথমে তাদের ভেতরে ঢুকতে দেয়নি। সাংবাদিক পরিচয় দিলেও গেটের বাইরে দাঁড় করিয়ে রাখেন। পরে পুলিশের সহযোগিতায় তারা ভেতরে ঢোকার সুযোগ পান। ক্ষয়ক্ষতি বা আগুনের সূত্রপাতের বিষয়ে শ্রমিকরা কথা বললেও কর্মকর্তারা বিরূপ আচরণ করেন।


আল-হিক্মা স্পিনিং মিলের ম্যানেজার কফিল উদ্দিন প্রথমে বক্তব্য দিতে রাজি হননি। পরে ফায়ার সার্ভিস ও পুলিশের কারণে তিনি সাংবাদিকদের জানান, আগুনের সূত্রপাত সম্পর্কে আমার জানা নেই।

তবে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় পাঁচ টন তুলা পুড়ে ও পানিতে ভিজে নষ্ট হয়েছে। যার মূল্য আনুমানিক ১৫ লাখ টাকা। সাগর নামে এক শ্রমিক আহতের বিষয় জানতে চাইলে তিনি প্রশ্ন এড়িয়ে যান।


এ ব্যাপারে নওয়াপাড়া ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন অফিসার মেজবাহ ফকির জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে তারা পৌঁছান এবং ১৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থলে আহত অবস্থায় কাউকে পাওয়া যায়নি। আগুনের সূত্রপাত ও ড়্গয়ড়্গতির পরিমান তদন্তের পর বলা যাবে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram