৩১শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
অভয়নগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
অবৈধ স্থাপনা অপসারণ না
করলে জেল-জরিমানা


অভয়নগর (যশোর)প্রতিনিধি

যশোরের অভয়নগরে বিভিন্ন রাস্তা দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা অপসারণের জন্য ২৪ ঘন্টা সময় দেওয়া হয়েছে। অন্যথায় অবৈধ দখলদারের বিরুদ্ধে জেল-জরিমানা বা উভয় দÐসহ মালামাল জব্দ করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। সোমবার দুপুরে নওয়াপাড়া বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নওয়াপাড়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) থান্দার কামরুজ্জামান স্থানীয় ব্যবসায়ীদের মৌখিকভাবে এই সতর্কতা জারি করেন।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান বলেন, নওয়াপাড়া বাজারের চুড়িপট্টি, শাড়ি কাপড়, গার্মেন্টস ও ক্রোকারিজ পট্টির রাস্তা দখল করে ছোট ছোট ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি রাস্তার অবৈধ দখল অপসারণ করা হয়েছে। অন্যান্য রাস্তা দখলমুক্ত করার জন্য স্থানীয় ব্যবসায়ীদের ২৪ ঘন্টা সময় দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে নিজ উদ্যোগে অবৈধ দখল অপসারণ করতে হবে। অন্যথায় অবৈধ দখলদারের বিরুদ্ধে জেল-জরিমানা উভয় দÐসহ তাদের ব্যবসায়ী মালামাল জব্দ করা হবে।
তিনি আরও বলেন, বাজারের মধ্যে অভিযান চলাকালে চারজন মোটরসাইকেল চালককে চার হাজার পাঁচশ টাকা জরিমানা করা হয়েছে। হেলমেট না থাকায় তাদেরকে জরিমানা করা হয়।
স্থানীয় ব্যবসায়ী আব্দুল হালিম বলেন, বাজারের ভেতরের প্রতিটি রাস্তা সরকারের। নওয়াপাড়া পৌরসভার নিয়ন্ত্রণে থাকা এসব রাস্তা এখন অবৈধ দখলদারের কবলে। ১৬ ফুটের রাস্তা আট ফুটে পরিণত হয়েছে। উপজেলা প্রশাসন ও নওয়াপাড়া পৌরসভা উদ্যোগ নিলে এসব রাস্তা দখলমুক্ত করা সম্ভব।
চুড়িপট্টি কয়েক ব্যবসায়ী নাম প্রকাশ না করে বলেন, বাজার ইজারা নেওয়ার পরিচয়ে পৌরসভার কথা বলে সপ্তাহের শনি ও মঙ্গলবার দুই যুবক তাদের কাছ থেকে ৫০ টাকা করে আদায় করেন। এসব চাঁদাবাজের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের আহবান জানান তারা।
অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, নওয়াপাড়া পৌরসভার সমাজউন্নয়ন কর্মকর্তা রাজিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) অফিসের নাজির মোহাম্মদ মুকুল, অভয়নগর থানা পুলিশ, সাংবাদিক ও ব্যবসায়ীবৃন্দ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram