৬ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
অগ্রভুলাট সীমান্তে ৬৩ স্বর্ণের বারসহ পাচারকারী আটক
অগ্রভুলাট সীমান্তে ৬৩ স্বর্ণের বারসহ পাচারকারী আটক

নিজস্ব প্রতিবেদক : ভারতে পাচারের সময় যশোরের শার্শা উপজেলার অগ্রভুলাট সীমান্ত থেকে ৭ কেজি ৩৩৬ গ্রাম ওজনের ৬৩ পিস স্বর্ণের বারসহ আব্দুর রাজ্জাক (৪৮) নামে এক স্বর্ণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আজ ১৭ জানুয়ারি (মঙ্গলবার) দুপুরে খুলনাস্থ বিজিবির ২১ ব্যাটালিয়নের অগ্রভুলাট ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে স্বর্ণ উদ্ধার ও পাচারকারিকে আটক করেন। আটক আব্দুর রাজ্জাক বেনাপোল পোর্ট থানার বারোপোতা গ্রামের মৃত শমসের সরদারের ছেলে।

২১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, তারা গোপনে জানতে পারেন শার্শার অগ্রভুলাট সীমান্ত দিয়ে একটি স্বর্ণের চালান ভারতে পাচার করার চেষ্টা করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ঐ সীমাšেত্ম নজরদারি বাড়ানো হয়। দুপুরের দিকে সন্দেহভাজন এক ব্যক্তি মোটরসাইকেল নিয়ে সীমান্তের দিকে যাওয়ার চেষ্টা করলে তার গতিরোধ করা হয়। পরে মোটরসাইকেলসহ তাকে ক্যাম্পে নিয়ে তল্লাশি করা হয়। এ সময় তার মোটরসাইকেলের চেসিসের মধ্যে বিশেষ কায়দায় লুকানো ৬৩ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার
বাজারমূল্য প্রায় ৫ কোটি ৯১ লাখ টাকা। আটক আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে স্বর্ণপাচার আইনে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।


লে. কর্নেল তানভীর রহমান আরও জানান, গত এক বছরে শার্শা সীমান্ত থেকে ২১টি অভিযানে মোট ৫৭ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৪২ কোটি টাকা।। একই সঙ্গে স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকায় ২১ জনকে আটকও করা হয়েছে।
#

#

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭৩০৮৫৫৯৭৯, ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram