যশোরে ১৮ হাজার জাল স্ট্যাম্প ও নকল বিড়ি উদ্ধারসহ আটক ৩

116
‘অসংখ্য মাদক মামলার সাক্ষি’ রহিম ফেনসিডিলসহ আটক

নিজস্ব প্রতিবেদক :
সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে জাল ব্যান্ডরোল ব্যবহারের মাধ্যমে নকল বিড়ি তৈরি এবং বাজারজাত করার সময় যশোরে তিনজনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ১৮ হাজারটি জাল স্ট্যাম্প ও ১৮ হাজার শলাকা মনির বিড়ি উদ্ধার করা হয়।

র‌্যাবের এক অভিযানে সোমবার (২০ সেপ্টেম্বর ২০২২) বিকেলে সদর উপজেলার রাজারহাট মোড় থেকে তাদের আটক করা হয়। এই ঘটনায় আটক তিনজনসহ চারজনের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়েছে।

আটককৃতরা হলেন, যশোরের মণিরামপুর উপজেলার ঘিবা গ্রামের আব্দুর রশিদের ছেলে জাকির হোসেন, জামসেদ আলীর ছেলে মনিরুল ইসলাম ও শহীদুল্লাহ গাজীর ছেলে উজ্জল করীম।
এই মামলায় রংপুরের হারাগাছ উপজেলার পূর্ব মিয়াপাড়ার আবুল কাশেম মিয়ার ছেলে আশিকুজ্জামান লোটাসকে পলাতক আসামি করা হয়েছে।

র‌্যাব ক্যাম্প যশোর সূত্রে জানা গেছে, আসামিরা দীর্ঘদিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে জাল ব্যান্ডরোল তৈরি করে মনির বিড়ি তৈরি করে বাজারজাত করে আসছিলেন। এমন তথ্যের ভিত্তিতে সোমবার বিকেল ৫টার দিকে র‌্যাবের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার নাজিউর রহমানের নেতৃত্বে যশোর সদর উপজেলার রাজারহাট মোড়ে অবস্থান নেয়। এ সময় আটক তিনজনসহ চারজন সেখানে আসে। তাদের কাছে থাকা ব্যাগ তল্লাশি করে নকল বিড়ি ও ব্যান্ডরোল (জাল স্ট্যাম্প) উদ্ধার করা হয়। কিন্তু র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আশিকুজ্জামান লোটাস পালিয়ে চলে যায়। অন্য তিনজনকে আটকের পর তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দিয়ে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।