যশোর জেলা পরিষদ নির্বাচন
চেয়ারম্যান পদে দু’জন, সদস্য পদে ৪৯ সদস্য প্রার্থীর মনোনয়ন বৈধ 

119
যশোর জেলা পরিষদে ৫০ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ# পিকুল পেলেন ঘোড়া, কাজলের প্রতীক আনারস

নিজস্ব প্রতিবেদক :
যশোর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান প্রশাসক সাইফুজ্জামান পিকুল ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (বিএলডিপি) প্রার্থী মারুফ হাসান কাজলের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়া ৪৯ সদস্য প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। নির্বাচনী হলফনামায় গলমিল, আয়করের তথ্য লুকানোসহ নানা কারণে ৫ সদস্য পদ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (১৮ সেপ্টেম্বর ২০২২) দুপুরে জেলা প্রশাসকের সনেট মিলনায়তনে ‘জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের যাচাই বাছাই’ অনুষ্ঠানে প্রার্থীদের মনোনয়ন বাতিল করেন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। যাচাই বাছাইকালে বাতিল করা হয়েছে, ১ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য প্রার্থী হাজেরা পারভীন, ২ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী আনারুল ইসলাম, ৫ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী জয়নাল আবেদীন, ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী অহেদুজ্জামান এবং ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী জাকির হোসেনের মনোনয়নপত্র ।

এরআগে, গত বৃহস্পতিবার উৎসবমুখর পরিবেশে চেয়ারম্যান পদে দু’জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন মনোনয়নপত্র জমা দেন। গতকাল মনোনয়নপত্র বাছাইয়ের পর প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ। ভোটার তালিকা অনুযায়ী এক হাজার ৩১৯ জনপ্রতিনিধি জেলা পরিষদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ এক হাজার সাতজন ও নারী ভোটার ৩১২ জন। আগামী ১৭ অক্টোবর যশোর জেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ব্যবহার করা হবে ইভিএম।