সাংস্কৃতিক অঙ্গনে ব্যঞ্জন যশোরের আত্মপ্রকাশ

150
সাংস্কৃতিক অঙ্গনে ব্যঞ্জন যশোরের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক :
‘বাঙালি সংস্কৃতিই বাঙালির প্রাণ’ স্লোগানকে সামনে রেখে সাংস্কৃতিক অঙ্গনে আত্মপ্রকাশ হয়েছে ব্যঞ্জন যশোরের।

সোমবার (১২ সেপ্টেম্বর ২০২২) যশোর ইনস্টিটিউটের নাট্যকলা সংসদের ভূপতি মঞ্চে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন এ সাংস্কৃতিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

অনুষ্ঠানে সংগঠনের লোগো উন্মোচনসহ আনিসুজ্জামান পিন্টুকে সভাপতি ও জাহিদুল ইসলাম যাদুকে সাধারাণ সম্পাদক করে ১১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। লোগোটির নকশা করেছেন চারুশিল্পী চারু পিন্টু।
দু’বছর মেয়াদী এ সংগঠনের কার্যনির্বাহী পরিষদের অন্যরা হলেন সহসভাপতি এমএম আব্দুর রব ও নাসির উদ্দিন মিঠু, যুগ্মসাধারণ সম্পাদক রায়হান সিদ্দিক ময়না, সাংগঠনিক সম্পাদক আসিফ খান, অর্থ সম্পাদক শারমিন সুলতানা সাথী, দপ্তর সম্পাদক কামরুজ্জামান, প্রচার সম্পাদক মো. শাহিন ইসলাম বিশাল, নির্বাহী সদস্য মাইকেল সরকার অঞ্জন ও সামিউল কবির আলভী।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক ডা. আবুল কালাম আজাদ লিটু। বিশেষ অতিথি ছিলেন ব্যঞ্জন যশোরের পৃষ্ঠপোষক কাসেদুজ্জামান সেলিম। শুভেচ্ছা বক্তব্য যশোর ইনস্টিটিউট নাট্যকলা সংসদের সম্পাদক চুন্নু সিদ্দিকী।
নতুন এ সংগঠনের পরিচিতি অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে ‘প্রেম ও দ্রোহ’ শিরোনামে ৩০টি কবিতার প্রযোজনা ভিত্তিক আবৃত্তি উপস্থাপন করেন ব্যঞ্জন যশোরের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী জাহিদুল ইসলাম যাদু। দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশন করেন রাইসা জামান, রামিসা জামান ও অতনু অধিকারী। এছাড়া অতিথিশিল্পী আব্দুল আফফান ভিক্টর আবৃত্তি পরিবেশন করেন। দলীয় নৃত্য পরিবেশন করে শেকড় যশোর। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যঞ্জন যশোরের সাংগঠনিক সম্পাদক আসিফ খান।